‘পর্যায়ক্রমে প্রতিটি বিভাগে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে’

ডেস্ক নিউজ: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, পর্যায়ক্রমে প্রতিটি বিভাগে একটি করে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে এবং শিগগিরিই চট্টগ্রাম ও রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে দু’জন উপাচার্য নিয়োগ দেয়া হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময়ই স্বাস্থ্যখাতকে অগ্রাধিকার দিয়ে আসছেন।স্বাস্থ্যসেবার উন্নয়নে তিনি গবেষণা কার্যক্রমের উপর গুরুত্বারোপ করেছেন। তাই চিকিৎসকদের গবেষণার উপর অধিক গুরুত্ব দিতে হবে।
মন্ত্রী আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে এ্যাসোসিয়েশন অফ পেডিয়াট্রিক সার্জন্স অফ বাংলাদেশ (এপিএসবি)-এর দুই দিনব্যাপী আন্তর্জাতিক কংগ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এবং বেসিক সায়েন্স ও প্যারা ক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান।
বিশেষ অতিথির বক্তৃতায় শহীদুল্লাহ সিকদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও স্বাস্থ্যমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের স্বাস্থ্যখাত অনেক দূর এগিয়ে গেছে। স্বাস্থ্য সংক্রান্ত অনেক বিষয়ে অভাবনীয় সাফল্য অর্জন করেছে। মানুষের গড় আয়ু বেড়েছে। মাতৃমৃত্যু হার ও শিশু মৃত্যুহার কমেছে।
তিনি বলেন, প্রয়োজনের তুলনায় শিশু সার্জারি বিশেষজ্ঞদের সংখ্যা অপ্রতুল। শিশু সার্জারি বিশেষজ্ঞদের সংখ্যা বৃদ্ধি করা প্রয়োজন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।