নিয়োগ পরীক্ষায় আটক ১৭ জন

কৃষি সম্প্রসারণ অধিদফতরের ‘উপসহকারী কৃষি কর্মকর্তা’ নিয়োগ পরীক্ষায় ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার ও প্রক্সি দেয়ার অপরাধে ১৭ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ৫ জন ভুয়া পরীক্ষার্থীকে সাজা প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। আর পরীক্ষায় ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহারের অপরাধে ১২ জনকে গ্রেফতার করে র্যাবের কাছে হস্তান্তর করা হয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল শুক্রবার সকাল ১০টায় ‘উপসহকারী কৃষি কর্মকর্তা’ নিয়োগ পরীক্ষা শুরু হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন ইন্সটিটিউটের (আইবিএ) অধীনে ১৩টি কেন্দ্রে এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

নিয়োগ পরীক্ষায় ৫ জন পরীক্ষার্থী অপকৌশলের মাধ্যমে মূল পরীক্ষার্থীর পরিবর্তে প্রক্সি হিসেবে পরীক্ষায় অংশগ্রহণ করেন। এ ভুয়া ৫ পরীক্ষার্থীকে মোবাইল কোর্টের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এছাড়াও ১১ জন পরীক্ষার্থীকে পরীক্ষা চলাকালীন সময়ে ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহারের কারণে পরীক্ষা কেন্দ্র থেকে আটক করা হয়। ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহারে সহযোগিতার অপরাধে আরও ১ জনকে উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্রের বাহির থেকে আটক করা হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য র্যাবের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, কৃষি সম্প্রসারণ অধিদফতরের ‘উপসহকারী কৃষি কর্মকর্তা’ নিয়োগ পরীক্ষায় ২৫ হাজার ২৪৩ জন পরীক্ষার্থীর মধ্যে ২০ হাজার ৯৩৫ জন অংশগ্রহণ করেন। যথাযথ নিরাপত্তার মাধ্যমে পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।