নটর ডেম কলেজে গুগল ক্লাসরুমের মাধ্যমে ভর্তি পরীক্ষা

Image

নিজস্ব প্রতিবেদক,২৭ আগষ্ট:

২০২০-২১ শিক্ষার্বষে নটর ডেম কলেজে একাদশ শ্রেণি ভর্তিতে ভার্চুয়ালি লিখিত পরীক্ষার (এমসিকিউ) তারিখ এখনও ঘোষণা করা হয়নি। তবে শিগগির শিক্ষার্থীদের মুঠোফোনে পরীক্ষার তারিখ ও সময় জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

এ ভর্তি পরীক্ষা গুগল ক্লাসরুমের মাধ্যমে এসএসসি পরীক্ষার সিলেবাস অনুযায়ী অনুষ্ঠিত হবে। আজ বুধবার (২৬ আগস্ট) কলেজের অধ্যক্ষ ড. ফাদার হেমন্ত পিউস রোজারিও স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৫ মিনিটের এ পরীক্ষায় ২৫টি এমসিকিউ প্রশ্নের উত্তর দিতে হবে। আর প্রতিটি ভুলের জন ০ দশমিক ৫০ নম্বর কাটা যাবে। পরীক্ষার সময় পরীক্ষার্থীর সবকিছু পর্যবেক্ষণ ও রেকর্ডিং করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভার্চুয়ালি এ পরীক্ষা পদ্ধতি সম্পর্কে শিক্ষার্থীদের সংশয় দূর করার জন্য ডেমো টেস্টের ব্যবস্থা করেছে কলেজ কর্তৃপক্ষ। ডেমো টেস্টের পর চূড়ান্ত ভর্তি পরীক্ষার তারিখ ও সময় শিক্ষার্থীদের আবেদনপত্রে প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানানো হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এর আগে গত ১৯ আগস্ট ডেমো টেস্টের আয়োজন করলেও যান্ত্রিক ত্রুটির কারণে তা স্থগিত হয়ে যায়। এদিকে, আজ ডেমো ও চূড়ান্ত পরীক্ষার নিদের্শনাবলি প্রকাশ করলেও তারিখ ও সময় জানাতে পারেনি কলেজ কর্তৃপক্ষ।

জানা গেছে, কলেজটিতে এবারও বাংলা ও ইংরেজি মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। বিজ্ঞান বিভাগে বাংলা মাধ্যমে ১ হাজার ৭৮০টি এবং ইংরেজি মাধ্যমে ৩০০টি আসনে, মানবিক বিভাগে ৪০০টি ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৭৫০ আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে।


Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।