ধুমপায়ী হলে ভর্তি হতে পারবেন না

নিজস্ব প্রতিবেদক,৮ মে ২০১৯:
একাদশ শ্রেণিতে ভর্তির জন্য ধুমপায়ী ছাত্রদের আবেদন করতে নিষেধ করেছে রাজধানীর স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান নটর ডেম কলেজ। ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য প্রকাশিত বিজ্ঞপ্তিতে এমন শর্ত জুড়ে দিয়েছে প্রতিষ্ঠানটি।

একাদশ শ্রেণিতে ভর্তির ক্ষেত্রে জারিকৃত এই নতুন নিয়ম অনুযায়ী, যে সকল ছাত্র কলেজকর্তৃক নির্ধারিত `ইউনিফরম` পরিধান করে না ও নিয়মিত ক্লাস করতে চায় না এবং যারা ধূমপান করে, তাদের আবেদন করার প্রয়োজন নেই।


সোমবার (৬ মে) রাত ১২.০১ মিনিট থেকে নটর ডেম কলেজের ওয়েবসাইটে http://www.notredamecollege-dhaka.com গিয়ে ভর্তির আবেদন করতে পারছেন ভর্তিচ্ছুরা। আগামী ১৩ মে রাত ১২টা পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে। ভর্তির আবেদনের জন্য ন্যূনতম যােগ্যতা বিজ্ঞান বিভাগ- বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সন (উচ্চতর গণিতসহ) GPA-5.00, মানবিক বিভাগ GPA-3.00 এবং ব্যবসায় শিক্ষা বিভাগ GPA-4.00। এসএসসিতে বাংলা মাধ্যমে শিক্ষার্থীরা ইংরেজি ভার্সনের অন্য আবেদন করতে পারবে না নির্ধারণ করা হয়েছে। বিভাগ পরিবর্তনের ক্ষেত্রে বিজ্ঞান বিভাগ থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে GPA-4.50 , বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে মানবিক বিভাগে GPA-3.50।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ভর্তি প্রক্রিয়ার খরচ বাবদ ২৬০ (ভর্তি প্রক্রিয় বাবদ ২৫৫+বিকাশ চার্জ ৫) টাকা অনলাইনে আবেদন করার সময় দিতে হবে। আবেদনকরী ১৪ মে দুপুর ১২টা পর্যন্ত বিকাশে পেমেন্ট করার সুযােগ পাবে। পুনঃনিরীক্ষণের মাধ্যমে ফল পরিবর্তন হয়ে ভর্তির আবেদনের ন্যূনতম যোগ্যতা অর্জন করলে ফল পাওয়ার সঙ্গে সঙ্গে কলেজে এসে যােগাযােগ করতে হবে। হেলপ লাইন নম্বর: ০১৯৩৩৩২২৫৩১, ০১৯৩৩৩২২৫৩২, ০১৯৩৩৩২২৫৩৩ (সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত)।

এছাড়াও আসন সংখ্যা, বিজ্ঞান বিভাগ-বাংলা মাধ্যম-১৭৮০টি, ইংরেজি ভার্সন-৩০০টি, মানবিক বিভাগ-৪০০টি এবং ব্যবসায় শিক্ষা বিভাগ-৭৫০টি। ১৬ মে দৈনিক যুগান্তর পত্রিকায় আবেদনের ID নম্বর অনুযায়ী লিখিত পরীক্ষার সময় ও কক্ষ নম্বর জানিয়ে দেওয়া হবে। ১৭ মে নির্ধারিত সময়সূচি অনুযায়ী কলেজের নির্দিষ্ট কক্ষে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।