দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে ১১৯ জনকে নিয়োগের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক |৩৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ ১১৯ জনকে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। পদ স্বল্পতার কারণে উক্ত প্রার্থীরা ক্যাডার বা নন-ক্যাডার প্রথম শ্রেণির পদে সুপারিশপ্রাপ্ত হননি বলে নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ অনুযায়ী সংশ্লিষ্টদের নিয়োগের সুপারিশ করা হয়।

বুধবার (১৩জুলাই)পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।সুপারিশকৃতদের তালিকা পিএসসির ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) পাওয়া যাবে।

নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত ১১৯ জনের মধ্যে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন পরিদপ্তরের শ্রম পরিদর্শক (সাধারণ) ৬৬জন, শ্রম পরিদর্শক (স্বাস্থ্য) ২৪ জন, জাতীয় সংসদ সচিবালয়ে ৫জন, সমাজকল্যান মন্ত্রণালয়ের অধীন সমাজসেবা অফিসার পদে ১৩জন, হাইজ প্যারেন্ট পদে ৩ জন, মংস্য অধিদপ্তরে ৮জন রয়েছেন।

গত বছরের ২৯ আগস্ট ৩৪তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে ৬ হাজার ৫৮৪ জন উত্তীর্ণ হন, যাদের মধ্যে পদ স্বল্পতায় ২ হাজার ১৫৯ জনকে বিভিন্ন ক্যাডার পদে নিয়োগের জন্য সুপারিশ করে পিএসসি। গত বছরের ১৫ অক্টোবর নন-ক্যাডার পদে নিয়োগ দিতে দরখাস্ত আহ্বান করেছিল পিএসসি।

বিভিন্ন ক্যাডারে ২ হাজার ৫২ পদে নিয়োগের জন্য ২০১৩ সালের ৭ ফেব্রুয়ারি ৩৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন দুই লাখ ২১ হাজার ৫৭৫ জন। ২০১৪ সালের মে মাসে অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন এক লাখ ৯৫ জন।

কোটা জটিলতায় দুই দফায় প্রকাশ করা হয় ৩৪তম বিসিএস প্রিলিমিনারির ফল।ওই বছরের মার্চ-এপ্রিলে লিখিত পরীক্ষা শেষে ডিসেম্বরে ফল প্রকাশ করা হয়। যাতে ৪৬ হাজার ৫৩০ জন অংশ নিয়ে উত্তীর্ণ হন ৯ হাজার ৮২২ জন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।