দৈনিক মিড ডে মিল বাস্তবায়নের লক্ষে দর্শনায় টিফিন বক্স ও খাবার বিতরন॥

চুয়াডাঙ্গা প্রতিনিধি : জেলার দামুড়হুদা উপজেলার দর্শনার আজমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় শোক দিবসকে সামনে রেখে শিশুদের দৈনিক মিড ডে মিল বাস্তবায়নের লক্ষে সকল শিশুর মধ্যে টিফিন বক্স ও খাবার বিতরন করা হয়।

এক মুঠো বেশি ভাত টিফিন বক্সে দিয়ে শিশুদের বিদ্যালয়ে পাঠাতে অনুরোধ করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বরুপ দাস।

মঙ্গলবার সকাল ১০টাই জাতীয় শোকদিবসের আলোচনা ও দোয়া অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে টিফিন বক্স বিতরন অনুষ্ঠানে এ আহবান জানান।
আজমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বর্তমান এসএমসি,সাবেক সভাপতি হারুন রাজু ও শিক্ষকদের অর্থায়নে ৩য় শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ৮৪ জন শিক্ষার্থীর মধ্যে টিফিন বক্স ও খাবার দেয়া হয় ।

মঙ্গলবার সকালে জাতীয় শোকদিবসের আলোচনা ও দোয়া অনুষ্ঠানে এসএমসির সভাপতি রবিউল হক সুমনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক চঞ্চল মেহমুদ, সাবেক সাধারন সম্পাদক হারুন রাজু, আকাশ খররের ব্যুরো প্রধান ওসমান, ভোরের কাগজের দামুড়হুদা প্রতিনিধি আওয়াল হোসেন, সাংবাদিক সুজন, প্রধান শিক্ষক আরতি হালসানা, শিক্ষক প্রতিনিধি হারুন অর রশিদ জুয়েল,অত্র বিদ্যালয়ের শিক্ষক আব্দুল হামিদ, আতিকুর রহমান, সরদার পিয়ারী খানম ও মেরিনা পারভীন, এসএমসি সদস্য জুয়েল ও শাহিনুর খাতুন।

অনষ্ঠানে বক্তারা বলেন, সকালে সামান্য খাবার খেয়ে বিদ্যালয়ে এসে বিকেল ৪টা পর্যন্ত থাকা কোমলমতি শিক্ষার্থীদের জন্য অত্যান্ত কষ্টকর। তাই সম্পূর্ন নিজস্ব অর্থায়নে প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বিনামুল্যে টিফিন বক্স ও খাবার সরবরাহ করা হয়েছে। শিশুদের এ টিফিন বক্সে খাবার সরবরাহ করতে অভিভাবকদের প্রতি আহবান জানান বক্তারা। অভিভাবকদের উদ্দেশ্যে বক্তারা বলেন, যদি ঘরে খাবার নাও থাকে একমুষ্টি চাল ভাজা হলেও টিফিন বক্সে দিলে ক্ষুদে শিক্ষার্থীরা দিনভর বিদ্যালয়ে লেখাপড়া করতে পারবে। এ টিফিন বক্স বিতরনের মাধ্যমে প্রতিদিন মিড ডে চালু করল অত্র বিদ্যালয়টি।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও প্রধান শিক্ষক সমিতির সাধারন সম্পাদক স্বরুপ দাস।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।