দর্শনায় আজমপুর জাতীয়করনকৃত সরঃ প্রাথঃ বিদ্যালয়ের আইসিটি ক্লাসের উদ্ভোধন

indexদর্শনা অফিসঃ দামুড়হুদা উপজেলার দর্শনায় আজমপুর জাতীয়করনকৃত সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রথম সাময়িক পরীক্ষার ফলাফল প্রকাশ ও আইসিটি ক্লাসের শুভ উদ্ভোধন করা হয়েছে। শনিবার সকাল ১০ টায় প্রথম সাময়িক পরীক্ষার ফলাফল প্রকাশ শেষে আইসিটি ক্লাসের শুভ উদ্ভোধন করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবু ইউসুফ।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বরুপ দাস জানান, ২০১৫ সালে মার্চ মাসে তিনি আজমপুর জাতীয়করনকৃত সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। যোগদানের পর বিদ্যালয়ের লেখাপড়ার মান উন্নয়নের জন্য মা সমাবেশ, উঠান বৈঠক সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেন। গত মে মাসে মা সমাবেশে তিনি আইসিটি ক্লাসের কথা সকলকে জানালে এসএমসি এবং অভিভাবকরা তাকে বিষয়টির জন্য স্বাগত জানান। অবশেষে শনিবার সকালে নিজস্ব ব্যবস্থাপনায় একটি ছোট প্রজেক্টর এবং একটি ল্যাপটপের ব্যবস্থা করে এসএমসি ও অভিভাবকদের সমন্বয়ে আইসিটি ক্লাসের শুভ উদ্ভোধন করেন।
একাধিক অভিভাবকরা বলেন জেলার অনেক প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ এবং প্রজেক্টর থাকলেও নিয়মিত তার ব্যবহার হয় না। ফলে সরকারের একদিকে যেমন অর্থ অপচয় হয় অন্যদিকে সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্য ব্যহত হয়। এলাকার শিক্ষানুরাগীদের দাবী যেসব বিদ্যালয়ে ল্যাপটপ এবং প্রজেক্টরের সঠিক ব্যবহার না হয় সেগুলো ক্লোজ করে যারা এ বিষয়ে দক্ষতার সাথে পাঠদান করাতে পারে সেসকল বিদ্যালয়ে হস্তান্তর করলে এলাকার লেখাপড়ার মানের যেমন উন্নয়ন ঘটবে পাশাপাশি সরকারের ডিজিটাল ক্লাসরুমের মাধ্যমে পাঠদান বাস্তবায়ন হবে। বিষয়টি জেলা প্রশাসক সহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী। এ সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সাবেক সভাপতি হারুন অর রশিদ রাজু, সহসভাপতি জুয়েল হোসেন,শিক্ষক আতিকুর রহমান,কলিম উদ্দিন সহ শতাধিক অভিভাবক।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।