তিন দফা দাবী আদায়ে প্রধানমন্ত্রী কাছে স্মারকলিপি প্রদানের কর্মসূচি হাতে নিয়েছে শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক : ৫ মে : তিন দফা দাবী আদায়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট। আগামী ১০ই মে থেকে ২৫শে মে পর্যন্ত শিক্ষক নেতৃবৃন্দ স্থানীয় সাংসদ, জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি প্রদান করা হবে।

শুক্রবার (৫ই মে) সকালে রাজধানীর সেগুনবাগিচায় রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করে তারা।

সংবাদ সম্মেলনের শুরুতে মহাজোটের সমন্বয়ক আতাউর রহমানের সূচনা বক্তব্যের পর মহাজোটের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সাবেরা বেগম।

লিখিত বক্তব্যে মহাজোটের দাবীর মধ্যে রয়েছে প্রধান শিক্ষকদের নিচের ধাপেই সহকারি শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণ; সরাসরি প্রধান শিক্ষক পদে নিয়োগ বন্ধ করে সহকারি শিক্ষক পদ থেকে যোগ্যতা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে মহাপরিচালক পদ পর্যন্ত শতভাগ বিভাগীয় পদোন্নতির সুযোগ এবং নন-ভ্যাকেশনাল ডিপার্টমেন্ট হিসেবে শিক্ষকদের জন্য অর্জিত ছুটির বিধান ঘোষণা।

এসময় লিখিত বক্তব্যে শিক্ষক নেতৃবৃন্দ বলেন তাদের এ দাবী বাস্তবায়নের লক্ষ্যে আগামী ১০ই মে থেকে ২৫শে মে পর্যন্ত সারাদেশে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করবেন তারা। আর ৩০শে মে এর মধ্যে দাবি বাস্তবায়ন না হলে সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট সংগঠনটি মূলত বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি, বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফ্রন্ট, বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফোরাম এর সমন্বয়ে গঠিত মহাজোট।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।