ঢাবিতে মুক্তিযুদ্ধের চেতনা বহনের শপথ অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ মাথায় লাল-সবুজ ক্যাপ পরে প্রজন্ম থেকে প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনা বহনের শপথ গ্রহণের মধ্য দিয়ে হাজারও কোমলমতি শিক্ষার্থীর অংশগ্রহনে ‘মুক্তির উৎসব-২০১৭’ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ‘আমাদের অঙ্গীকার অসাম্প্রদায়িক মানবিক সমাজ নির্মাণ’ স্লোগানকে সামনে রেখে উৎসবের আয়োজন করে মুক্তিযুদ্ধ জাদুঘর।

মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারওয়ার আলীর স্বাগত বক্তব্য শেষে উৎসবে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের শপথ বাক্য পাঠ করান মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আকরাম আহমেদ বীরউত্তম।

১৬তম এই আয়োজনে মুক্তিযোদ্ধা-বিশিষ্টজনসহ অংশ নেয় রাজধানীর বিভিন্ন স্কুলের কয়েক হাজার শিক্ষার্থী। বিভিন্ন শিশু সংগঠনের শিল্পীরা পরিবেশন করেন সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনা ও গল্প শোনাতে যোগ দেন মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, শিল্পী, লেখকসহ দেশের বিশিষ্টজনরা। পরে দেশাত্মবোধক গান পরিবেশন করেন শিল্পীরা।

তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে জানাতে মূলত এ আয়োজন বলে জানান সংশ্লিষ্টরা। অনুষ্ঠানে আয়োজকরা প্রত্যাশা করেন এই ধরনের অনুষ্ঠানের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় বেড়ে উঠবে আগামী প্রজন্ম। এই আয়োজন অব্যাহত রাখার পরামর্শ দেন মুক্তিযোদ্ধারা। অন্যদিকে, মুক্তিযুদ্ধের চেতনা ধারন করতেই এই উৎসবে ছুটে আসা বলে জানান শিক্ষার্থীরা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।