ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে ছাত্রলীগের সংঘর্ষ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ক্রিকেট খেলা দেখাকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এফ রহমান হলে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ৬ জন আহত হয়েছে। আহতরা হলেন- জামিল হোসেন, সাইফুল ইসলাম, গোলাম মোস্তফা, আফজাল খান, মাহফুজুর রহমান, মেহেদি হাসান রাজিব। তাঁরা বর্তমানে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ভর্তি রয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে এগারটার দিকে এ ঘটনা ঘটে। আহতরা হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম এইচ তুষারের অনুসারী। হলের সভাপতি হাফিজুর রহমান গ্রুপের কর্মীরা রড দিয়ে পিটিয়ে এদের আহত করে বলে জানা গেছ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বাংলাদেশ-শ্রীলংকার খেলা দেখাকালীন সময়ে হলের টিভি রুমে খেলা দেখতে গিয়ে রেডিওতে আগে শুনে সেটা বলার কারণে দুগ্রুপের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের মধ্যে কথাকাটাকাটি হয়। এসময় বাংলা বিভাগের চতুর্থ বর্ষের রাজু, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের রাজন, ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের সাদ্দাম, ইসলামের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের সাজুর নেতৃত্বে¡ মারামারি শুরু হয়। তারা হলের ৪২১ নাম্বার কক্ষ ভাংচুর করে। ওই রুম থেকে একটি ল্যাপটপ ও কয়েকটি মোবাইল ছিনিয়ে নেয় বলে কক্ষের শিক্ষার্র্থীরা অভিযোগ করে। এ বিষয়ে জানতে চাইলে হলের সভাপতি হাফিজুর রহমান জনকণ্ঠকে বলেন, টিভি কক্ষের জায়গা কম হওয়াতে জুনিয়র শিক্ষার্থীদের মধ্যে হালকা কথা কাটাকাটি হয়েছে। যারা বিশৃক্সক্ষলা করেছে তাদেও বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

মারামরি সময় হল প্রাধ্যক্ষ বিতর্কিত ভূমিকা পালন করেছে বলেছে হল শিক্ষার্থী জানিয়েছে। তারা জানায় মারামারির সময় প্রধ্যক্ষ অধ্যাপক আফতাব উদ্দিন হলে আসলেও তিনি মারামারি না থামিয়ে তার কক্ষে চলে যান। এ বিষয়ে জানতে সাংবাদিকরা তার কক্ষে গেলে তিনি বলেন, হলে অনেক ভালো কাজ হয়েছে সে সময় তো তোমরা আসনি। এখন মারামারি হয়েছে আর ছুটে চলে এসেছে। এ সময় তিনি মারামারি থামিয়ে দিয়েছেন বলে মন্তব্য করেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।