ঢাকায় প্রাথমিক শিক্ষকদের অবস্থান কর্মসুচি পালন না করতে অনুরোধ সচিবের

নিজস্ব প্রতিবেদক,৪ মে: ১১তম গ্রেডসহ বিভিন্ন দাবিতে আগামী ২০ মে থেকে লাগাতার অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা। জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হবে। বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোটের ব্যানারে চারটি সংগঠনের শিক্ষকরা একযোগে এ কর্মসূচি পালন করবেন।


শিক্ষকরা জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই ১১তম গ্রেডের যৌক্তিক দাবি জানিয়ে আসলেও এখনো এ ব্যাপারে কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। সরকার অসংখ্যবার প্রতিশ্রুতি দিলেও তার বাস্তবায়ন হয়নি। ফলে শিক্ষকরা রমজানের মধ্যেই আন্দোলনে নামতে বাধ্য হচ্ছেন। তবে ১৯ মে’র মধ্যে দাবি মানা হলে কর্মসূচি প্রত্যাহার করে নেবেন বলে তারা জানিয়েছেন।

এ ব্যাপারে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ বলেন, ‘আমরা ছয় বছর ধরে মন্ত্রী থেকে শুরু করে সব জায়গায় আমাদের দাবি জানিয়েছি। সর্বশেষ আওয়ামীলীগের ইশতেহারেও এটি উল্লেখ করা হয়েছে। তারপরও দাবি মানা হয়নি।’
এ ব্যাপারে প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল-হোসেন শিক্ষাবার্তাকে বলেন , আপনারা কোন আন্দোলনে যোগ দিবেন না। এটা আমার অনুরোধ। আপনারা আপনাদের কাজ করুন। সরকার আপনাদের নিয়ে কাজ করছে। খুব দ্রুত আপনাদের সিদ্ধান্ত বাস্তবায়ন হবে।
সচিব আরো বলেন, ইচ্ছা করলেই আমি বেতন বাড়াতে পারি না। কিছু প্রক্রিয়া মেইনটেইন করতে হয়। সেই দিকেই আমরা যাচ্ছি। আমরা ইতিমধ্যে নিয়োগ বিধি চুড়ান্ত করে ফেলেছি।
আপনারা শিক্ষক। আপনারা কারো সাথে নিজেদের তুলনা করবেন না। শিক্ষকতা পেশা সম্মানের। আপনাদের যোগ্যতা অনুযায়ী সরকার বেতন বাড়ানোর চিন্তা করছে।
আরো পড়ুন

প্রাথমিকের সময়সূচি কমছে- প্রাথমিক ও গণশিক্ষা সচিব

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।