জাবি শিক্ষার্থীদের জন্য নতুন ৩টি বাস

জাবি প্রতিনিধি, ০২ এপ্রিল ২০১৭:জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরিবহন অফিসে শিক্ষার্থীদের জন্য নতুন ৩টি বাস আনা হয়েছে। আগামীকাল সোমবার থেকে নতুন বাসগুলো শিক্ষার্থীদের পরিবহনে ব্যবহার করা হবে বলে জানান পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক সহকারী অধ্যাপক মো. শরিফ হোসেন।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয় পরিবহন চত্বরে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয় উপাচার্যের কাছে চাবি হস্তান্তর করেন নিটল মোটরসর অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মো. সাঈদ। বাসগুলো বিশ্ববিদ্যালয়ের পরিবহনের ঐতিহ্যের সঙ্গে মিল রেখে সবুজ রঙের বডি করা হয়েছে।

বাসগুলো উদ্বোধনের সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, নতুন তিনটি বাস বিশ্ববিদ্যালয়ের পরিবহনে যোগ হওয়ায় শিক্ষার্থীদের ভোগান্তি কিছুটা হলেও কমবে। পরবর্তীতে আরও বাস ক্রয় করা হবে বলেও আশা ব্যক্ত করেন তিনি।

এ সময়  উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক, পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক সহকারী অধ্যাপক মো. শরিফ হোসেন, শহীদ সালাম বরকত হলের প্রাধ্যক্ষ সহযোগী অধ্যাপক কবিরুল বাশার প্রমুখ।

তিনটি বাস ক্রয়ের আগে শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব মোট চারটি বাস ছিল। আর বিআরটিসি থেকে ৫টি বাস ভাড়া নিয়ে চালানো হতো।

পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক সহকারী অধ্যাপক মো. শরিফ হোসেন বলেন, শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস কম থাকায় অধিকাংশ সময় আমাদের বিআরটিসি বাসের ওপর নির্ভর করতে হতো। বর্তমানে আমরা কিছুটা হলেও নির্ভরশীল।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।