জাবিতে আওয়ামী পন্থী শিক্ষকদের ভিসি কার্যালয় ঘেরাও

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের (ভিসি) কার্যালয় ঘেরাও করেছেন সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবিরের অনুসারী আওয়ামী পন্থী শিক্ষকরা।

গত ১৭ এপ্রিল আওয়ামী পন্থীদের আরেক পক্ষ উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অনুসারী শিক্ষকদের সঙ্গে হাতাহাতির ঘটনায় ‘লাঞ্ছনার’ বিচারসহ চারদফা দাবিতে পূর্বঘোষিত এ কর্মসূচি পালন করছেন তারা।

শিক্ষকদের উপর হামলা, অবৈধভাবে ডিন-প্রভোস্ট অপসারণ ও নিয়োগের প্রতিবাদে এবং অবিলম্বে উপাচার্য প্যানেল ও জাকসু নির্বাচনসহ একাধিক দবিতে সকাল ১০টা থেকে উপাচার্য অফিস ঘেরাও করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ। দুপুর একটা পর্যন্ত চলবে এ কর্মসূচি।

কর্মসূচি চলাকালে সংগঠনটির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার বলেন, ‘আমরা বরাবর চেয়েছি বিশ্ববিদ্যালয় পরিচালিত হবে অধ্যাদেশ অনুসারে গণতান্ত্রিক পন্থায়। কিন্তু ন্যায্য এ দাবি আদায়ের আন্দোলন করতে গেলে তারা আমাদের লাঞ্ছিত করেন।’

এ বিষয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ‘আন্দোলনরত শিক্ষকরা কর্মকর্তা-কর্মচারীদের বেতনের বিষয়টি বিবেচনায় রাখেননি। তারা থেকে থেকে শিক্ষার্থী-প্রশাসনকে জিম্মি করছেন। আমি আহ্বান জানাই তারা যেন বিশ্ববিদ্যালয়ের মঙ্গলের জন্য ধর্মঘট, ঘেরাও এসব কর্মসূচি প্রত্যাহার করেন।’

প্রসঙ্গত, গত ১৭ এপ্রিল সর্বাত্মক ধর্মঘট কর্মসূচি পালনের ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষকরা। এ কর্মসূচির অংশ হিসেবে পরিবহন ডিপোতে তালা দিতে গেলে উপাচার্য সমর্থিত শিক্ষকদের সঙ্গে আন্দোলনরত শিক্ষকদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। আন্দোলনরত শিক্ষকদের দাবি এ ঘটনায় তাদের ৬ শিক্ষক লাঞ্ছিত হয়েছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।