জগন্নাথ ছাত্রলীগের নতুন নেতৃত্বে আলোচনায় যারা

প্রায় সাড়ে চার বছর পর নতুন নেতৃত্বের খোঁজে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সম্মেলন হতে যাচ্ছে আগামী ৩০ মার্চ। নেতাকর্মীদের মধ্যে ইতোমধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। নতুন কমিটিতে পদ পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন বিগত দিনের পদধারী এক ডজন ত্যাগী নেতাকর্মী। সভাপতি পদপ্রার্থী কম থাকলেও সাধারণ সম্পাদক পদপ্রার্থী বেশি।

গত ৮ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে সম্মেলন আয়োজনে চিঠি দেয় কেন্দ্র। চিঠি পাওয়ার পর থেকেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। শুধু ছাত্রলীগ নয় সাধারণ শিক্ষার্থীদের মাঝেও কানাঘুষা শুরু হয়েছে। কে পাবে নতুন নেতৃত্ব, এর অপেক্ষায় সাধারণ শিক্ষার্থীরাও।

জানা যায়, ২০১২ সালের ৩ অক্টোবর এফ এম শরিফুল ইসলামকে সভাপতি ও এস এম সিরাজুল ইসলামকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য কমিটি করা হয়। এই কমিটি প্রায় সাড়ে চার বছর পার করলেও নতুন কমিটি দেয়া সম্ভব হয়নি। তবে শেষ পর্যন্ত নতুন কমিটির জন্য সম্মেলনের তারিখ ঠিক করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। সম্মেলনের প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সভাপতি ওবায়দুল কাদের।

নতুন কমিটিতে সভাপতি প্রার্থী বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান জুয়েল, কামরুল  ইসলাম এবং সামজসেবা বিষয়ক সম্পাদক সাইফুল্লাহ ইবনে সুমন।

সাধারণ  সম্পাদক পদে আগ্রহীদের মধ্যে রয়েছেন, বর্তমান কমিটির যুগ্ম সাধারণ  সম্পাদক হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক শামীম রেজা, তানভীর রহমান খাঁন, সুরঞ্জন ঘোষ, জহির রায়হান আগুন, মো. মাহবুবুল আলম খান রবিন, উপ-কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মো. ইব্রাহিম ফরাজী, উপ-প্রচার সম্পাদক আনিসুর রহমান শিশির, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নূর রাহুল।

তবে কেন্দ্রীয় কমিটি জুনিয়রদের থেকে নেতা নির্বাচন করলে উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক মমিনুর রহমান মমিন ও সহসম্পাদক আফছারও এই পদে প্রার্থী হবেন।

শাখা ছাত্রলীগের সভাপতি এফ এম শরিফুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, ‘আগামী ৩০ মার্চ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সম্মেলনের সমস্ত আয়োজন যেন নির্দিষ্ট সময় এবং ভালোভাবে সম্পাদিত হয় সে ব্যাপারে গত ১৩ মার্চ নেতাকর্মীকে নিয়ে বর্ধিতসভা করেছি। সম্মেলনের মাধ্যমে আমরা বিগত দিনের ত্যাগী ও নেতৃত্বের গুণাবলীর অধিকারী নেতাকর্মীদের হাতে নতুন নেতৃত্ব তুলে দেব।’ তিনি বলেন, ‘যারা বিভিন্নভাবে সংগঠনের বিরোধিতা করেছে তাদের কোনোভাবেই নেতৃত্বে আসার সুযোগ দেয়া হবে না।’

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন,  ‘এ সম্মেলনের অনেকেই বিরোধিতা করছেন। সম্মেলনবিরোধীরা যাতে সম্মেলনের দিন কোনো সমস্যা সৃষ্টি না করতে পারে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে বলেছি।’

সিরাজুল ইসলাম বলেন, ‘নতুন কমিটির জন্য আমরা ক্লিন ইমেজের নেতা খুঁজছি। যারা মাদকাসক্ত, যাদের বিরুদ্ধে কোনো মামলা বা অভিযোগ রয়েছে এবং যাদের বয়স ২৯ এর বেশি তাদেরকে নেতৃত্ব দেয়া হবে না।’

সাধারণ সম্পাদক বলেন, ‘যারা সংগঠনকে আরও এগিয়ে নেবে এবং সংগঠনকে শক্তিশালী করতে বিগত দিনে কঠোর পরিশ্রম করেছে আর ভবিষ্যতেও করবে তাদেরকেই নেতৃত্বের জন্য নির্বাচন করা হবে।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।