চুয়াডাঙ্গায় শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগchuadanga pic,20-5-16ঞ্জ জেলায় শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে বাংলাদেশ বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষেদের ডাকে শুক্রবার চুয়াডাঙ্গায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত এ মানববন্ধন চলে। মানববন্ধনে বক্তারা বলেন নারায়ণগঞ্জের বন্দর উপজেলার পিয়ার সাত্তার লতিফ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে মিথ্যা অভিযোগে অভিযুক্ত করে তাকে ফাসানো হয়েছে।
চুয়াডাঙ্গার হাসান চত্তরে মানববন্ধনে বক্তারা বলেন প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কান ধরে ওঠবস করানোর ঘটনায় আমরা লজ্জিত। শিক্ষককে লাঞ্ছিত করার জন্য সেলিম ওসমানকে গ্রেপ্তারের দাবী জানান। বক্তারা আরও বলেন , সংসদ সদস্য হিসেবে থাকার নৈতিক অধিকার তিনি হারিয়ে ফেলেছেন। তাঁর রাজনীতি করার অধিকার নেই। সংসদ থেকে সেলিম ওসমানকে অভিশংসন করার প্রক্রিয়া শুরু করার জন্য ¯িপকার এবং জাতীয় পার্টি থেকে বহিষ্কারের আহ্বান জানান।
হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষেদের সাধারন সম্পাদক জয়ন্ত সিংহ রায় বলেন, একটি চক্র দেশেকে এবং শিক্ষা পরিবারকে অশান্ত করার চেষ্টা চালাচ্ছে। সরকারকে অস্থিতিশীল করার জন্য ধর্মীয় অনুভূতির কথা বলে কারা এ দেশে নৈরাজ্য সৃষ্টির প্রচেষ্টা চালাচ্ছে সরকারকে লক্ষ রাখতে হবে। এ ঘটনা হচ্ছে একটা চক্রান্ত।
ডাঃ এস কে দাস বলেন, এ ঘটনায় স্কুল ধ্বংসের চক্রান্তের সঙ্গে জড়িত ম্যানেজিং কমিটি বাতিল করতে হবে এবং জাতীয় সংসদে সেলিম ওসমানের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনতে হবে।
যুগ্ন সম্পাদক কিশোর কুমার বলেন এ ঘটনায় আমরা বাকরুদ্ধ, স্তম্ভিত। একজন শিক্ষককে কান ধরে ওঠবস করার দৃশ্য দেখার জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি। এ স্বাধীন বাংলাদেশ আমরা চায়নি। এ অপমান বাংলাদেশের পুরো শিক্ষক সমাজের অপমান। অনান্যেও মধ্যে উপস্থিত ছিলেন উত্তম রঞ্জন দেবনাথ, সুধির সান্তার, জগবন্ধু ধর, রতন কুমার সহ শতাধিক নেতাকর্মী।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।