চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনুপুস্থিত শিক্ষার্থীর তালিকা চেয়েছে পুলিশ

Universityনাসিমুজ্জামান সুমন : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বিভিন্ন সময় হিযবুত তাহরীর, জেএমবি সংগঠনের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এছাড়া দেশের বিভিন্ন জঙ্গি হামলায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জড়িত থাকার প্রেক্ষিতে এবার চট্টগ্রাম বিশ্বাবিদ্যালয়ের অনুপুস্থিত শিক্ষার্থীদের তালিকা চেয়েছে পুলিশ প্রশাসন।
এক সময় ধারণা করা হত জঙ্গি তৎপরতা মানেই মাদ্রাসা শিক্ষার্থীদের সংশ্লিষ্টতা। কিন্তু সম্প্রতি গুলশান ও শোলাকিয়াসহ বিভিন্ন জঙ্গি হামলার সাথে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জড়িত থাকার বিষয়টি উঠে আসে। এক্ষেত্রে বিভিন্ন সময় নানা অপরাধমূলক কর্মকা-ে এসেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নাম।
কিছুদিন আগে হিযবুত তাহরীর কর্মকা-ে জড়িত থাকার অভিযোগে নগরীর পাচলাইশ থেকে বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে আটক করা হয়। গত বছর এম কে ইলেভেনসহ আমান বাজার থেকে আটক করা হয়েছিল পদার্থ বিজ্ঞানের ছাত্র জেএমবি’র তিন সদস্যকে। এছাড়া জেএমবির চট্টগ্রাম অঞ্চলের সামরিক কমান্ডার ফারদিনও ছিল এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র। এ অবস্থায় অনিয়মিত ও নিখোঁজ ছাত্রদের তালিকা চেয়েছে পুলিশ প্রশাসন।
এছাড়া বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষকের বিরুদ্ধে যদি জঙ্গিবাদের ম“ দেয়ার সত্যতা পাওয়া যায় তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার কথা জানালেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সুকান্ত ভট্টাচার্য। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী জানান, জঙ্গিবাদ প্রতিরোধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হচ্ছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৮টি অনুষদে শিক্ষার্থীর সংখ্যা প্রায় ২২ হাজার। সূত্র: সময় টিভি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।