গণহত্যা দিবস স্মরণে ঢাবির কর্মসূচি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক,  ২৪ মার্চ ২০১৭, শুক্রবার:

গণহত্যা দিবস স্মরণে ঢাবির কর্মসূচি

২৫ মার্চ পাক-হানাদার বাহিনীর আক্রমণে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) নিহত শহীদদের স্মরণে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। ২৫ মার্চ কালরাত ও গণহত্যা দিবস পালন উপলক্ষে ঢাবি জগন্নাথ হল প্রাঙ্গণে এসব কর্মসূচি পালিত হবে।

শুক্রবার জগন্নাথ হলের প্রাধ্যক্ষ কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে দিবসটি পালনের লিখিত কর্মসূচি জানান কালরাত ও গণহত্যা দিবস পালন কমিটির আহ্বায়ক তাপস কুমার বিশ্বাস। এ সময় হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকারসহ হলের আবাসিক শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত হল প্রাঙ্গণে চলবে এসব কর্মসূচি। সকাল ১০টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করবেন বেসরকারি বিশ্ববিদ্যালয় অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন। অনুষ্ঠানমালার অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে, সন্ধ্যা ৬টায় শহীদদের স্মরণে স্থাপনা শিল্পের প্রদর্শন, ৭টায় নাট্যানুষ্ঠান, রাত ৮টায় দেশাত্মবোধক গান ও কবিতা আবৃত্তি, ১১টায় মশাল প্রজ্জলন, ১১টা ৫৯ মিনিটে গণসমাধিতে মোমবাতি প্রজ্জলন এবং শ্রদ্ধা নিবেদন।

রাত ১১টায় মশাল প্রজ্জলনের মাধ্যমে স্মরণ অনুষ্ঠানের উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালযের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি থাকবেন প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকার।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।