ক‌রোনা থে‌কে বাঁচার উপায় বল‌লেন ডাঃএস কে

করোনা-শিক্ষাবার্তা

ডাঃএসকে ঃ
ক‌রোনা বা কো‌ভিন-১৯ এমন এক‌টি ভাইরাস যার কোন প্র‌তি‌ষেধক এখন বের হয়‌নি। ভাইরাস‌টি শরী‌রে প্র‌বেশ কর‌লে শরী‌রের নিজস্ব রোগ প্র‌তি‌রোধ ক্ষমতা বা এ‌ন্টিব‌ডি দি‌য়ে ক‌রোনা ভাইরা‌সের বিরু‌দ্ধে যুদ্ধ কর‌তে হয়। যার শরী‌রের এ‌ন্টিব‌ডি যতটা স‌ক্রিয় সে ততটা ভালভা‌বে করোনা ভাইরা‌সের বিরু‌দ্ধে যুদ্ধ ক‌রে সুস্থ থাক‌তে পা‌রে। তাই প্রথম কাজ হ‌চ্ছে আপনার এ‌ন্টিব‌ডি‌কে স‌ক্রিয় করা। প্র‌তি‌টি ভাইরা‌সের জন্য শরী‌রে নিজস্ব এ‌ন্টিব‌ডি থা‌কে। কিন্তু ক‌রোনা ভাইরা‌সের জন্য কোন এ‌ন্টিব‌ডি আমা‌দের শরী‌রে নেই।

কোনো এন্টিজেন দেহে আক্রমণ করলে রক্তস্রোতে এন্টিবডি নিঃসৃত হয়। এগুলো পরস্পরের রেসিপ্টর সাইটে যুক্ত হয় এবং এন্টিজেন নিষ্ক্রিয় হয়ে যায়। এক প্রাণীর এন্টিবডি অপর প্রাণীর দেহে এন্টিজেন হিসেবে শণাক্ত হয়ে থাকে।
৫ ধর‌নের এন্টিবডির মাধ্য‌মে শরী‌রে রোগ প্র‌তি‌রোধ কর‌তে পা‌নে। IgA, IgE, IgG, IgM এবং IgD.
এন্টিজেন সক্রিয় হলে রোগের উপসর্গ দেখা দেয়।

আসুন জে‌নে নিই কিভা‌বে আপনার এ‌ন্টিব‌ডি‌কে স‌ক্রিয় কর‌বেন?

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এবং এ‌ন্টিব‌ডি‌কে স‌ক্রিয় কর‌তে (Arsenicum album,Oscillococcinum, Allium cepa) (Calcarea Carbonica 30-1 dose, Phosphorus – 1 dose,Lycopodium 30-1 dose) ক‌ম্বি‌নেশন কার্যকা‌রি ভূমিকা পালন কর‌বে। আপ‌নি এই কম্বি‌নেশন‌টি ১৪ দিন সেব‌নে আপনার শরী‌রের এ‌ন্টিব‌ডি ক‌রোনা ভাইরা‌সের বিরু‌দ্ধে যুদ্ধ কর‌তে পার‌বে।

বায়ুর মাধ্যমে ছড়িয়ে পড়া এই রোগ সংক্রমণ প্রতিরোধে নিয়মিত গরম পানি ও সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড হাত-মুখ ধোয়া, অকারণে নাকে মুখে হাত না দেওয়া, বাইরে বের হলে মাস্ক ব্যবহার কর‌তে হ‌বে। তাছাড়া আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ এড়িয়ে চলতে হ‌বে।
প্র‌য়োজন ছারা কেউ ঘর থে‌কে বের হ‌বেন না।
নিয়‌মিত yoga করতে হ‌বে।
তাছাড়া শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে স্বাস্থ্যকর খাবার এবং ব্যায়াম করার পরামর্শ দেওয়া হয়েছে।
WHO এবং স্বাস্থ্য অ‌ধিদপ্ত‌রের নিয়ম মানা আবশ্যক। যাদের এন্টিব‌ডি স‌ক্রিয় কর‌তে চান তারা আমার ক‌ম্বি‌নেশনটা সেবন কর‌তে পা‌রেন।
সম্পূর্ন বিনামূ‌ল্যে আমার ক‌ম্বি‌নেশন‌টি দেয়া হ‌বে ।
‌মে‌ডি‌সি‌নের জন্য যোগা‌যো‌গ

ডাঃএসকে দাস
এমএস‌সি,‌ডিএইচএমএস(ঢাকা)
বাসাঃ দর্শনা পুরাতন বাজার,দর্শনা,চুয়াডাঙ্গা
‌বিঃ দ্রঃ আমার এ ক‌ম্বি‌নেশন মে‌ডি‌সিন‌টি আপনার এ‌ন্টিব‌ডি‌কে স‌ক্রিয় কর‌বে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।