কর্মঘণ্টা নির্ধারণের দাবিতে প্রাথমিক শিক্ষা অধিদফতরের সামনে অবস্থান কর্মসূচি পালন

ডেস্ক,২৯ ডিসেম্বর:

রাজস্ব খাতভুক্ত ও কর্মঘণ্টা নির্ধারণের দাবিতে প্রাথমিক শিক্ষা অধিদফতরের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দফতরি কাম প্রহরীরা। রোববার সকাল থেকে তারা এ কর্মসূচি পালন করছেন।
জানা গেছে, সকাল থেকে মিরপুরে প্রাথমিক অধিদফতরের প্রবেশ পথে অবস্থান নিয়েছেন দফতরি কাম প্রহরীরা। প্রায় দুশতাধিক আন্দোলনকারী প্রবেশ পথের সামনে অবস্থান নিয়ে নানা স্লোগান দেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অধিদফতরে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী সহায়ক সোসাইটির কেন্দ্রীয় সহ-সভাপতি কে এম আজাহার মাহমুদ জানান, দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসলেও আমাদের চাকরি রাজস্বখাতে নেয়ার আশ্বাস দেয়া হচ্ছে কিন্তু বাস্তবায়ন করা হচ্ছে না। কর্মঘণ্টা নির্ধারণ না থাকায় ২৪ ঘণ্টা বিদ্যালয়ের জন্য কাজ করতে হচ্ছে। বছরে যৌক্তিক ছুটিও দেয়া হচ্ছে না।

তিনি বলেন, সারাদেশে প্রায় ৬০ হাজার দফতরি কাম প্রহরী রয়েছেন। অনেক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দফতরি কাম প্রহরীদের দিয়ে বাড়ির ব্যক্তিগত কাজ করাচ্ছেন। বিদ্যালয়ের ভেতর-বাইরে কিছু হারিয়ে গেলে বেতন থেকে সে পরিমাণে অর্থ কেটে নেয়া হয়। আমরা এসব বৈষম্য আর মেনে নেব না। এ কারণে সবাই আন্দোলনে নেমেছি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।