করোনা আক্রান্ত প্রাথমিক শিক্ষক-শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করল অধিদপ্তর

শিক্ষাবার্তা-করোনা

সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। একইসঙ্গে অধিদপ্তরাধীন আক্রান্ত কর্মকর্তা-কর্মচারীদেরও তালিকা প্রকাশ করা হয়েছে। এখন থেকে এই ওয়েবসাইটে প্রতি ২৪ ঘন্টায পরপর তথ্য আপডেট করা হবে। আজ বুধবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, প্রাথমিক শিক্ষার করোনা আপডেট পেতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটের (www.dpe.gov.bd) ‘করোনা আপডেট’ এ ক্লিক করতে হবে। এছাড়াও এই লিংক থেকেও সরাসরি আপডেট পাওয়া যাবে। প্রতি ২৪ ঘন্টায় তথ্য আপডেট করা হয় বলে জানিয়েছে অধিদপ্তর।

এদিকে, ওয়েবসাইটের সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত অধিদপ্তরাধীন ১৪৫ জন শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ১১৭ জন শিক্ষক, ৭ জন শিক্ষার্থী, ১৩ জন কর্মকর্তা এবং ৮ জন কর্মচারী। এদের মধ্যে একজন শিক্ষক মারা গেছেন। আর মোট সুস্থ হয়েছেন ২৭ জন। তাছাড়া গত ২৪ ঘন্টায় ১০ জন নতুন করে আক্রান্ত হয়েছে আর সুস্থ হয়েছেন ২ জন। এদিকে, ওয়েবসাইটে আক্রান্ত সবার নাম, পদবী, শিক্ষাপ্রতিষ্ঠান ও ঠিকানা এবং বর্তমান অবস্থা বিবরণও দেয়া রয়েছে।

এর আগে চলতি মাসে ২ তারিখে সারাদেশে করোনাভাইরাসে আক্রান্তদের তালিকা চেয়ে আট বিভাগের বিভাগীয় উপ-পরিচালকদের চিঠি দেয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ওই চিঠিতে বলা হয়, করোনা মহামারিতে অধিদপ্তরের আওতায় কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকরা আক্রান্ত হলে নির্দিষ্ট ছকে তাদের তথ্য অধিদপ্তরে পাঠাতে হবে প্রতিদিন।

উপ-পরিচালকরা প্রতিদিন বেলা ২টার মধ্যে মহাপরিচালক বরাবর নির্দিষ্ট তথ্যগুলো ই-মেইলে পাঠাবেন উল্লেখ করে আদেশে আরও জানানো হয়, আক্রান্ত কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষকদের তথ্য অধিদপ্তরের ওয়েবসাইটে প্রতিদিন প্রকাশ করা হবে। ওই চিঠি প্রেরণের এক সপ্তাহ পর ওয়েবসাইটে তালিকা প্রকাশ করল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।