আসিফ নজরুলের বিরুদ্ধে মামলা, মির্জা ফখরুলের নিন্দা

নিজস্ব প্রতিবেদক,ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক এবং আইন ও রাজনৈতিক বিশ্লেষক ড. আসিফ নজরুলের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা ও বানোয়াট মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ড. আসিফ নজরুলের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা ও বানোয়াট মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মানুষের চিন্তা, বিশ্বাস ও মত প্রকাশের স্বাধীনতার ওপর বেপরোয়া আগ্রাসন চালিয়ে যাচ্ছে বর্তমান সরকার। সরকার যেন তার বিভিন্ন এজেন্সি দিয়ে বিরোধী দল ও মতের মানুষের বিরুদ্ধে সারাক্ষণ ওঁত পেতে আছে-তারা কে কখন কোথায় কী বলছে সেটি জানার জন্য।

তিনি আরো বলেন, ‘এই মামলা দায়েরের মধ্য দিয়ে বর্তমান সরকার ড. আসিফ নজরুলকে হয়রানির মাধ্যমে বিপর্যস্ত করার কৌশল অবলম্বন করেছে-তার শাণিত লেখনী ও কথা বলাকে স্তব্ধ করার জন্য।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সরকারের আচরণে মনে হয়-যারা আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে তারা সবাই অপরাধী। দেশে দেশে একদলীয় শাসনের বৈশিষ্ট্য এরকমই। সরকারের নানামুখী উৎপীড়নের মূল টার্গেট হচ্ছে জনগণ।

বিএনপি মহাসচিব বলেন, জুলুম ও অবিচারের বিরুদ্ধে বাংলাদেশের জনগণের জাগরণ যেন না ঘটে সেজন্য জনগণকে পরাধীন করে রাখার জন্যই একের পর এক কালো আইন প্রনয়ণ করে চলেছে সরকার। আর এরই ধারাবাহিকতায় এই সময়ের রাজনীতির সাহসী ভাষ্যকার ড. আসিফ নজরুলের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলাসহ আরো কয়েকটি মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।’

তিনি আরো বলেন, ক্ষয়িষ্ণু সরকার দেশ পরিচালনার ভারসাম্য স্থির রাখতে না পেরে বিবেকশূন্য হয়ে কাজ করতে গিয়ে আরো বেশি হিংসা পরায়ণ রুপ ধারণ করে। ড. আসিফ নজরুলের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের সরকারের সেই হিংসা পরায়ণ রুপরই বহিঃপ্রকাশ।

বিএনপি মহাসচিব বলেন, মানুষকে নির্যাতন করলে নির্যাতিত মানুষের প্রতি আরো মানুষের সহানুভূতি মিশ্রিত হয়ে এক অভূতপূর্ব দৃঢ় বন্ধনের সৃষ্টি হয়। মামলা দিয়ে আসিফ নজরুলের প্রতি গণতন্ত্রহারা দেশবাসী আরো বেশি জোরালো সমর্থন যোগাচ্ছে। সুতরাং মামলাসহ জুলুম-নির্যাতনের ভয় দেখানো হলেও নির্ভীক ড. আসিফ নজরুলকে তার সত্য উচ্চারণ থেকে সরকার কখনোই নিবৃত্ত করতে সক্ষম হবে না।’

মির্জা ফখরুল বলেন, ‘একদলীয় শাসনের ছাঁইপাশের সঙ্গে বন্য বর্বরতার নানা উপসর্গ যুক্ত হয়ে সরকার যখন অধঃপতনের চূড়ান্ত পর্যায়ে আসে তখনই কান্ডজ্ঞানহীন উন্মত্ত আচরণ করতে শুরু করে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমি ড. আসিফ নজরুলের বিরুদ্ধে প্রতিহিংসামূলক মিথ্যা মামলা দায়েরের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি করছি।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।