আগস্টে ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি

ডেস্ক,আগস্ট, ১৯, ২০১৯:
আগস্ট মাসের মধ্যে ই৪১তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত নিয়েছেন পিএসসি)।

২ হাজার ১৩৫টি শূন্য পদে নিয়োগের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে চাহিদাপত্র পেয়েছে পিএসসি। আগামী সপ্তাহে ৪১তম বিসিএসএর বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে পিএসসি সূত্র জানিয়েছে।


সূত্র জানায়, গত ৯ মে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পিএসসির কাছে ২ হাজার ১৩৫টি শূন্য পদে নিয়োগের জন্য ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের অনুরোধ জানানো হয়েছিল।

৪১তম বিসিএসে প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন এবং পুলিশ ক্যাডারে ১০০ জন নিয়োগ পাবেন। উল্লেখযোগ্য অন্যান্য শূন্য পদের মধ্যে রয়েছে শুল্ক ও আবগারিতে ২৩টি, কর ক্যাডারে ৬০টি, আনসারে ২৩টি, নিরীক্ষা ও হিসাব ক্যাডারে ২৫টি, সমবায় ক্যাডারে ৮টি, পরিসংখ্যান কর্মকর্তা পদে ১২টি, তথ্য ক্যাডারে ৪৭টি, কৃষি ক্যাডারে ১৮৯টি, বাণিজ্য ক্যাডারে সহকারী নিয়ন্ত্রক ৪টি, সহকারী সার্জন ও ডেন্টাল সার্জন ১৪০টি এবং সাধারণ শিক্ষায় ৮৯২টি।

এদিকে, ৪১তম বিসিএসকে বিশেষ বিসিএস হিসেবে নিয়ে শিক্ষক নিয়োগের চিন্তা করছে সরকার। ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয় থেকে সরকারি কর্মকমিশনে (পিএসসি) চাহিদাপত্র পাঠানো হয়েছে বলে একাধিক সূত্রে জানা গেছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক মোহাম্মদ শামছুল হুদা বলেন, দীর্ঘদিন ধরে দেশের অনেক সরকারি কলেজে প্রভাষক পদে শিক্ষক সংকট আছে। এ সংকট নিরসন করা সম্ভব হচ্ছে না। এ কারণে বিশেষ বিসিএস পরীক্ষার আয়োজন করে শিক্ষা ক্যাডারে নিয়োগ দিতে বাংলাদেশ সরকারি কর্মকমিশনে (পিএসসি) চাহিদাপত্র পাঠানো হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।