অবরোধ তুলে নেয়ার নির্দেশ জাবি সিন্ডিকেটের

জাবি: শিক্ষার্থীদেরকে অবরোধ তুলে নেয়ার নির্দেশ দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট। মামলা প্রত্যাহারসহ ৪ দফা দাবিতে টানা চার দিন ধরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন অবরুদ্ধ আছে ।
গতকাল বুধবার রাতে এক জরুরি সিন্ডিকেট সভা শেষে আজ বৃহস্পতিবারের মধ্যে অবরোধ তুলে নেয়ার নির্দেশ দেয়া হয় বলে জানান সিন্ডিকেটের সদস্যসচিব ও বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক। টানা চার দিনের এ লাগাতার অবরোধে প্রশাসনিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। অবরোধের কারণে আজও উপাচার্যসহ কেউই প্রশাসনিক ভবনে অফিস করতে পারেননি।
মামলা প্রত্যাহারের ব্যাপারে কোন কথা না বললেও বিশ্ববিদ্যালয় প্রশাসন সিন্ডিকেটের মাধ্যমে ছাত্রদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিচ্ছে জাবি প্রশাসন। উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক আমির হোসেন বলেন, সিন্ডিকেট পুঙখানুপুঙ্খভাবে বিশ্লেষণ করেই সিদ্ধান্ত নিয়েছেন।
আন্দোলনের সংগঠক ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি ইমরান নাদিম বলেন, সিন্ডিকেট এই মিথ্যা মামলা প্রত্যাহার করা না পর্যন্ত আমাদের এই লাগাতার অবরোধ চলতেই থাকবে।
এছাড়া গতকাল ‘সন্ত্রাস ও নিপীড়নের বিরুদ্ধে শিক্ষকবৃন্দ’ ব্যানারে এক সংবাদ সম্মেলনে চলমান আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেন শিক্ষকরা। এই মামলা প্রত্যাহার না করলে রাজপথে নামার ঘোষণা দেন তারা।
এছাড়া যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে উপাচার্য প্রফেসর ড. ফারজানা ইসলামের বাস ভবনের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।