স্থগিত-শিক্ষা

২০ মে’র কর্মসূচি স্থগিত (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক.১৩মে: প্রাথমিকের শিক্ষকদের ১১তম গ্রেডের আশ্বাস দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন। ফলে ২০ মে’র কর্মসূচি বাতিল ঘোষনা করা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের সম্মেলন কক্ষে শিক্ষক নেতাদের সাথে এই বৈঠক অনুষ্ঠিত হয়।বৈঠকে সচিব ছাড়াও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ডিজি ও ১৯জন শিক্ষক নেতা উপস্থিত ছিলেন।


বৈঠক উপস্থিত সহকারী শিক্ষক সমিতির সভাপতি মো. শামসুদ্দীন মাসুদ বলেন, প্রাথমিকে শুধু সহকারী শিক্ষকের নিয়োগ হবে। ১৯৮৫ সালের নিয়োগ বিধি পরিবর্তন করে নতুন বিধি হবে। এছাড়া সব পদে পদোন্নতির মাধ্যমে নিয়োগসহ সব বৈষম্য দূর করা হবে। মার্চের মধ্যে দাবি মানার আশ্বাস দেন সচিব। এছাড়া বেতন বৈষম্যও আর থাকবে না।

বৈঠকে সচিব বলেন, আগামী দিন থেকে প্রধান শিক্ষক নিয়োগ সব দায়িত্ব প্রাথমিকের মাধ্যমে হবে; পিএসসি দ্বারা নয়। যেহেতু সামনে মুজিব বর্ষ। তাই ২০২০ সালের ১৭মার্চ মুজিব বর্ষের আগেই সব দাবি মানা হবে। এ সময় তিনি তিনি উপস্থিত শিক্ষক নেতাদের মাধ্যমে সকল সহকারী শিক্ষকদের কর্মসূচি স্থগিত করার আহ্বান জানান।

তিনি আরো বলেন, শুধুমাত্র তাই নয় আপনার (সহকারী শিক্ষকরা) যাতে প্রধান শিক্ষক পদের উপরের পদেও যেতে পারেন; সেই ব্যবস্থা রাখা হবে। আপনার যাতে সহকারী জেলা শিক্ষা অফিসার বা শিক্ষা অফিসার কিংবা তার চেয়ে বড় পদে যেতে পারেন সেই ব্যবস্থাও রাখা হচ্ছে।

বৈঠকের পর উপস্থিত শিক্ষক নেতারা ২০ মে অনুষ্ঠেয় অবস্থান কর্মসূচির স্থগিত ঘোষণা করেন।
উপস্থিত একাধিক নেতা জানান, সচিব মহোদয়ের সঙ্গে সফল বৈঠক হয়েছে। তিনি আমাদের সব দাবি-দাওয়া পূরণের আশ্বাস দিয়েছেন। তার প্রেক্ষিতেই অবস্থান কর্মসূচি স্থগিত ঘোষণা করা হলো।

১১তম গ্রেডে বেতন প্রদান ও বৈষম্য নিরসনের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা। আন্দোলনের অংশ হিসেবে ফেব্রুয়ারি ও মার্চ মাসে ধারাবাহিক কর্মসূচি পালন করেন প্রাথমিক সহকারী শিক্ষকরা। এছাড়া গত ১৪ মার্চ দেশব্যাপী একযোগে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। এরপরও দাবি আদায় না হওয়ায় ২০ মে ঢাকায় কর্মসূচি পালনের কথা ছিল। কিন্তু আজকের আশ্বাসের পর সেই কর্মসূচি পালিত হচ্ছে না।
আরো পড়ুন
শিক্ষক থেকে শিক্ষা অফিসারে পদ্দোন্নতি

ভিডিও

২০ মে’র কর্মসূচি স্থগিত (ভিডিও)

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রাথমিক সমাপনীতেও জিপিএ-৫ থাকছে না

নিজস্ব প্রতিবেদক,২৪জুন: এবার প্রাথমিক সমাপনীতে পিইসিতেও জিপিএ-৫ তুলে দেওয়ার চিন্তা চলছে। আসছে জিপিএ-৪। বিষয়টি নিয়ে ইতোমধ্যেই কাজ শুরু করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। কর্মকর্তারা বলছেন, উচ্চ শিক্ষাস্তরে দেশীয় ও আন্তর্জাতিক ...

নুসরাতের কপালে সিঁদুর

বিনোদন ডেস্ক,২৪ জুন: তুরস্কে ১৯ জুন আড়ম্বরপূর্ণ আয়োজনে বিয়ে সেরেছেন পশ্চিমবঙ্গের সাংসদ ও টলিউড অভিনেত্রী নুসরাত জাহান। হলদি, মেহেন্দি, সঙ্গীত, ফেরা আর হোয়াইট ওয়েডিং- সব অনুষ্ঠানই একেবারে ঝমকালোভাবে করা হয়েছে। ...

কারিগরি শিক্ষা বাধ্যতামূলক হবে : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক,২৪ জুন: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, ২০২১ সাল থেকে দেশের সব স্কুলে কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করা হবে। ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি পর্যন্ত কারিগরি শিক্ষার একটা বিষয় বাধ্যতামূলক করা ...

দর্শনা আজমপুর স্কুলে মিড ডে মিল

দর্শনা অফিস ঃ দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার দর্শনা ব্যুরো প্রধান হারুন রাজুর একমাত্র ছেলে সামিউর রশিদ-তনতু ৮ম জন্মদিন ছিলো গতকাল ২৩ জুন। জন্মদিন উপলক্ষে দর্শনা আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরে শিক্ষার্থীদের ...

hit counter