১৭৩ জন শিক্ষক-কর্মচারির এমপিওভুক্তির বাতিল

নিজস্ব প্রতিবেদক: ১৭৩ জন শিক্ষক-কর্মচারির এমপিওভুক্তির আবেদন বাতিল করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। প্রাথমিক যাচাইয়ে অসম্পূর্ণ তথ্য ও দারুল ইহসানের সনদসহ বিভিন্ন সমস্যার কারণে এমপিওর এসব আবেদন বাতিল করা হয় বলে অধিদপ্তরের একাধিক কর্মকর্তা জানিয়েছেন।

আবেদন বাতিলের কারণসমূহের মধ্যে রয়েছে কম্পিউটার প্রশিক্ষণ সনদ সরকার অননুমোদিত প্রতিষ্ঠানের, কাম্য শিক্ষাগত যোগ্যতার অভাব, দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদ দাখিলকৃত সনদগুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক যাচাইকৃত নয়, আবেদনকারীর কোন মামলা নেই মর্মে কোন পত্র না দেয়া ও নিয়োগ সংক্রান্ত অভিযোগ থাকা।

এছাড়াও রয়েছে, প্যাটার্নবহির্ভূতভাবে নিয়োগ পাওয়ায়, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের অর্জিত সনদ অনলাইনে খুজে না পাওয়া যাওয়া, নিয়োগ বিজ্ঞপ্তির স্থানীয় পত্রিকার মূল কপি না থাকা, নিয়োগকালীন ম্যানেজিং কমিটির প্রমাণ সংযুক্ত না থাকা এবং এসএসসিতে ৩য় বিভাগে উত্তীণ হওয়া।

প্রাথমিক যাচাইয়ে অসম্পূর্ণ ও বিভিন্ন সমস্যা সম্বলিত কাগজপত্র ও চিহ্নিত সমস্যার জবাব আগামী ১ মাসের মধ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে কারিগরি শিক্ষা অধিদপ্তরে জমা দিতে বলা হয়েছে। অন্যথায় তাদেরকে এমপিওভুক্ত, টাইমস্কেল ও উচ্চতর স্কেলের জন্য পুনরায় আবেদন করতে হবে বলে জানিয়েছে অধিদপ্তর।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।