শিক্ষক-কর্মচারীদের বেতন ও ঈদ বোনাস প্রদান

নিজস্ব প্রতিবেদক,২ আগষ্ট : বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জুলাই মাসের বেতন-ভাতা ও ঈদ বোনাস প্রদান করা হয়েছে। ১৬টি চেকের মাধ্যমে নির্ধারিত ব্যাংকে এ অর্থ জমা হয়েছে। বৃহস্পতিবার (১ আগস্ট) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বলা হয়, বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের জুলাই মাসের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা ও ঈদ বোনাসের অর্থ ব্যাংকে জমা হয়েছে। বেতনের অর্থ নির্ধারিত অগ্রণী ও রূপালী ব্যাংকের প্রধান কার্যালয়ে এবং জনতা ও সোনালী ব্যাংকের শাখায় ৮টি চেকের মাধ্যমে জমা দেওয়া হয়েছে। শিক্ষক-কর্মচারীরা আগামী ৮ আগস্টের মধ্যে এ অর্থ উত্তোলন করতে পারবেন।


তবে শিক্ষক-কর্মচারীদের আপত্তি থাকলেও এবারও অবসর ও কল্যাণ ফান্ড বাবদ বেতনের ১০ শতাংশ কর্তন করে বেতন-ভাতা প্রদান করা হয়েছে বলে জানা গেছে।

এছাড়া একই দিনে আরও ৮টি চেকের মাধ্যমে ঈদুল আজহার বোনাসের অর্থও নির্ধারিত ব্যাংকে জমা দেওয়া হয়েছে বলে আলাদা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। অগ্রণী ও রূপালী ব্যাংকের প্রধান কার্যালয়ে এবং জনতা ও সোনালী ব্যংকের শাখায় এ অর্থ জমা দেওয়া হয়েছে। ঈদ বোনাসের অর্থ আগামী ৮ আগস্টের মধ্যে উত্তোলন করতে বলা হয়েছে। মাউশির সাধারণ প্রশাসন শাখার উপপরিচালক মো. রুহুল মমিন সাক্ষরিত এ দুটি বিজ্ঞপ্তি জারি করা হয়।

মাদরাসার শিক্ষক-কর্মচারীদেরও জুলাই মাসের বেতন-ভাতা ও ঈদ বোনাসের অর্থ ছাড় দেওয়া হয়েছে। বুধবার (৩১ জুলাই) অনুদান বণ্টনকারী রাষ্ট্রায়ত্ত চারটি ব্যাংকে এ বেতন-বোনাসের চেক পাঠানো হয়েছে। ৬ আগস্ট পর্যন্ত বেতন-ভাতার সরকারি অংশের টাকা তুলতে পারবেন তারা।

তবে ৫ শতাংশ প্রবৃদ্ধি যুক্ত করে মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের বেতন ছাড় করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষকরা। একই দিনে মাদরাসা শিক্ষকদের ঈদ বোনাসের চেক নির্ধারিত ব্যাংকে জমা দেওয়া হয়েছে।


Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।