শহীদ মিনারে আমরণ অনশনে শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক,২৩ ডিসেম্বর: প্রধান শিক্ষকদের এক ধাপ নিচে জাতীয় বেতন স্কেলের ১১তম গ্রেডে বেতনের দাবিতে জাতীয় শহীদ মিনারে আমরণ অনশন শুরু করেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা। শনিবার সকাল ১০টার দিকে ‘বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোটের’ উদ্যাগে এই অনশন কর্মসূচি শুরু হয়।
এতে মহাজোটের বিভিন্ন সংগঠনের প্রায় ৫০ হাজার শিক্ষক অংশ নিয়েছেন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার শিক্ষক এসেছেন অনশন কর্মসূচিতে। শহীদ মিনার প্রাঙ্গণে ধীরে ধীরে শিক্ষকদের সংখ্যা বাড়ছে।
জোটের নেতারা দাবি আদায়ে বক্তব্য দিচ্ছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা অনশন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন। তারা বলেন, এখন থেকে বিজয় না নিয়ে আমরা ফিরে যাব না।

দপ্তরের বিভিন্ন উচ্চ পর্যায় থেকে বৈষম্য কমানোর আশ্বাস প্রদান করা হলেও দীর্ঘ চার বছরে বৈষম্য না কমিয়ে তাদেরকে চরম হতাশার মাঝে ফেলে রাখায় তাদের দাবী আদায়ের জন্য সহকারী শিক্ষকদের সব সংগঠন এক হয়ে মহা জোট গঠন করে অাজ ভোর থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান নেয়। সহকারী শিক্ষক সংগঠনের সাথে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি,প্রধান শিক্ষক সমিতি সহকারী সংগঠনগুলোর সাথে আন্দোলনে যোগ দিলে আজ শহীদ মিনার জনসমুদ্রে রুপ নেয়।

দাবী আদায় না হওয়া পর্যন্ত তারা আমরন অনশন চালিয়ে যাবেন বলে জানা যায়। অনশনে যোগ দেওয়া ময়মনসিংহের গফরগাঁও বনগ্রাম সরকারী প্রাথমিক প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিথুন আহমেদ বলেন আমাদের পিঠ এখন দেয়ালে ঠেকে গেছে, দাবি পূরন না হওয়া পর্যন্ত এখন অনশন চালিয়ে যাব।

অন্যদিকে অনশনে যোগ দেওয়া বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রিয় সভাপতি আনোয়ারুল ইসলাম তোতা বলেন, আমরা প্রধান ও সহকারীদের মধ্যে এত ব্যবধান চাইনা,আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে আমাদের সহকারী ও প্রধানদের রেখে গেছেন আমরা সেভাবেই বেতন ব্যাবধান চাই, নইলে সহকারীদের মধ্যে যে ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে তাতে আমাদের বিদ্যালয় সঠিকভাবে পরিচালনা করা দূরুহ হয়ে পড়বে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।