ম্যানেজিং কমিটির প্রবিধানমালা সংশোধনের সভায় অালোচিত বিষয়

ডেস্ক,২৩ আগষ্ট:
বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটি প্রবিধানমালা সংশোধনের বিষয়ে বৃহস্পতিবার (২২ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। বিকেল সাড়ে চারটার দিকে শুরু হওয়া সভায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটি প্রবিধানমালা-২০১৯ সংশোধনের বিষয়ে নানা আলোচনা হয়।


মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জাবেদ আহমেতের সভাপতিত্ব অনুষ্ঠিত সভায় ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মুহা: জিয়াউল হক প্রবিধানমালা সংশোধনীর খসড়াটি পড়ে শোনান। এতে প্রায় দুই ঘন্টা সময় লেগে যায়। এর পর কিছু কিছু বিষয়ে আলোচনা হয়। এর মধ্যে দাতা সদস্য হতে ফি বাড়ানোর প্রস্তাব। সভাপতির শিক্ষাগত যোগ্যতা নির্ধারণসহ বিভিন্ন বিষয়।
সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখার যুগ্মসচিব এবং নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

সভাশেষে গভীর রাতে একজন গুরুত্বপূর্ণ কর্মকর্তা বলেন, সভার পরিবেশে মনে হলো ধীর চলো নীতি গ্রহণ করা হয়েছে। খুব তাড়াতাড়ি সিদ্ধান্ত হবে বলে মনে হয়নি। তাছাড়া ব্যবস্থাপনা কমিটির সভাপতির শিক্ষাগত যোগ্যতা নির্ধারণসহ বিভিন্ন বিষয় নিয়ে একটি সংসদীয় সাব কমিটি কাজ করছে। আবার বোর্ডের কমিটি খসড়া প্রস্তুত করেছে। বিষয়টা একটু কেমন যেনো হযে যাচ্ছে।

তিনি বলেন, ‘সভাপতির যোগ্যতা সম্পর্কে শিক্ষামন্ত্রী যেটা চাইবেন সেটাই হবে বলে আমার কাছে মনে হয়েছে।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।