বাকৃবির ভর্তি ফরমের মূল্য কমানোর দাবি প্রগতিশীল ছাত্র জোটের

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষ ভর্তি ফরমের মূল্য বৃদ্ধি ও আবেদনকারী সকল শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়ার দাবি করেছে বাকৃবি শাখা প্রগতিশীল ছাত্র জোট। সোমবার দুপুর ১২ টার দিকে বাকৃবি সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি করেন।

 সংবাদ সম্মেলনে প্রগতিশীল ছাত্র জোটের নেতারা বলেন, এ বছর স্নাতক ১ম বর্ষ ভর্তি পরীক্ষায় ভর্তি ফরমের মূল্য ১০০ টাকা বৃদ্ধি করে ৬০০ টাকা থেকে ৭০০ টাকা করা হয়েছে। তারা আরও বলেন, গত বছর প্রথমবারের মতো সকল শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিলেও এবার পূর্বের নিয়মানুযায়ী আসন সংখ্যার দশ গুণ শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে বলে ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। সংবাদ সম্মেলনে বর্ধিত ফি প্রত্যাহার ও আবেদনকারী সকল শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়ার দাবি জানান তারা। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের এই দাবি না মানলে আগামী ৫ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে সকল শিক্ষার্থীদের নিয়ে তারা অবস্থান ধর্মঘট পালন করবেন বলে লিখিত বক্তব্যে উল্লেখ করেন।

এ সময় বাকৃবি শাখা প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক গৌতম কর। এছাড়াও আরও উপস্থিত ছিলেন ছাত্রফ্রন্টের বাকৃবি শাখার সভাপতি রাফিকুজ্জামান ফরিদ, সাংগাঠনিক সম্পাদক প্রেমানন্দ দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম ভৌমিক প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।