প্রাথমিকে আরো ১০ হাজার শিক্ষক নিয়োগ





ডেস্ক,১৩মে:

সরকারি প্রাথমিক আরো ১০ হাজার সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি শিগগিরই । সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের তিন লাখেরও বেশি শূন্যপদে দ্রুত নিয়োগের নির্দেশ দেয়া হয়েছে। রোববার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সচিব সভায় এ নির্দেশ দেয়া হয়। বৈঠকের পর বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কয়েকজন সচিব সূত্রে এসব তথ্য জানান।


সভায় সিদ্ধান্ত নেওয়া হয় ৪১তম বিশেষ বিসিএসের মাধ্যমে প্রত্যন্ত এলাকার কলেজগুলোরও শূন্যপদ পূরণ করা হবে। এ ছাড়া প্রাথমিক শিক্ষক নিয়োগ দেয়া হবে প্রায় ২৫ হাজার। ইতিমধ্যে ১০ হাজার শূন্যপদের বিপরীতে নিয়োগের প্রক্রিয়া চলমান। বাকি ১০ হাজার শিক্ষক নিয়োগে শিগগিরই সার্কুলার দেয়া হবে।

এ ছাড়া পিয়ন ও দফতরি পদে প্রায় ৫ হাজার লোক নিয়োগ দেয়ার চিন্তাভাবনা রয়েছে। পাশাপাশি প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন করে হিসাবরক্ষক কর্মকর্তা নিয়োগের প্রতিশ্রুতি রয়েছে সরকারের।

গত বছরই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের সার্কুলার জারি করা হয়। পরীক্ষায় অংশ নিতে ১৩ হাজার পদের বিপরীতে আবেদন জমা পড়েছে ২৪ লাখের বেশি। এই নিয়োগ পরীক্ষা আগামী ২৪ মে শুরু হবে।

আরো খবর

শিক্ষক থেকে শিক্ষা অফিসারে পদ্দোন্নতি

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।