প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন নির্ধারনের দাবি

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে গেজেটেড পদর্যাদার দাবি জানিয়েছে বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি।
বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির আহ্বায়ক রিয়াজ পারভেজ এ দাবী জানান।
তিনি বলেন, গত বছর ৯ মার্চ প্রধানমন্ত্রীর এক ঘোষণার মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণীর গেজেটেড কর্মকর্তার পদমর্যাদায় উন্নীত করা হয়। একই সঙ্গে বেতন স্কেলও উন্নীত করা হয়।
এদিকে ১১ আগষ্ট জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক পরিপত্রে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ২য় শ্রেণিতে উন্নীত হওয়ায় তাদের নিয়োগ এবং পদ্দোণতি পিএসসির হাতে ন্যাস্ত করা হয়।
বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির খুলনা বিভাগের আহবায়ক স্বরুপ দাস বলেন ইতিমধ্যে শ্রেণি বিলুপ্ত হওয়ায় প্রধানমন্দ্রীর ঘোষনা অনুযায়ী দ্বিতীয় শ্রেণি অর্থাৎ সদ্য ঘোষিত ১০ম গ্রেডে প্রাথমিক বিদ্যালয়ের বেতন নির্ধারন করতে হবে।সারা দেশে ৬৪০০০ প্রধান শিক্ষক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৯ মার্চ ২০১৪ ইং ঘোষনার বাস্তবায়ন যাতে হয় সেদিকে তাকিয়ে আছে।
তিনি আরও বলেন প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়ন করতে হলে অবশ্যয় শিক্ষকদের যোগ্য সম্মান এবং সম্মানজনক বেতন দিতে হবে। না হলে প্রাথমিক শিক্ষায় নেমে আসবে ভয়াবহ বির্পযয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।