পটুয়াখালীর বাউফলে নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলন, নেতৃত্বে ছাত্রলীগ।।

মোয়াজ্জেম হোসেন, পটুয়াখালী।। পটুয়াখালীর বাউফলে নিরাপদ সড়কের দাবীতে বিক্ষোভ মিছিল মানববন্ধন কর্মসূচী পালন করেছে শিক্ষার্থীরা। তবে এ আন্দোলনে সারাদেশের থেকে বাউফলের চিত্রটা একটু ভিন্ন।
দেখা গেছে আন্দোলনের অগ্রভাগে ছিল ছাত্রলীগ। বাউফল সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইউসুফ ও সাধারন সম্পাদক মো.শুভর নেতৃত্বে বেলা ১১টার দিকে একটি মিছিল বের হয়ে ইঞ্জিনিয়ার ফারুক তালুকদার মহিলা কলেজের সামনে আসলে মহিলা কলেজের প্রায় শতাধিক শিক্ষার্থী মিছিলে অংশ নেয়।
পরে শিক্ষার্থীদের ওই আন্দোলনের সাথে একাত্বতা প্রকাশ করে সাধারন শিক্ষার্থীদের সাথে মানব বন্ধনে অংশ নেয় বাউফল পৌর ছাত্রলীগের একাংশের আহবায়ক নিয়াজ মোর্শেদ। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় পাঁচ শতাধিক ছাত্র ছাত্রী ওই বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন কর্মসূচীতে অংশ নেয়।
বিক্ষোভ মিছিলটি বাউফল পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বাউফল উপজেলা পরিষদ চত্বরে মানব বন্ধন কর্মসূচী পালনের মধ্য দিয়ে শেষ হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন বাউফল পৌর ছাত্রলীগের একাংশের আহবায়ক নিয়াজ মোর্শেদ সহ অন্যান্যরা। বক্তারা নিরাপদ সড়কের দাবীর পাশাপাশি শিক্ষার্থীদেরকে ক্লাসে ফিরে যাওয়ার আহবান জানান। পরে বাউফল সরকারি কলেজের সামনে অবৈধ যানবাহন থামিয়ে লাইসেন্স চেক করে সাধারন শিক্ষার্থীরা। এসময়ে লাইসেন্সবিহীন বেশ কয়েকটি মটর সাইকেলের চাবি আটক করে পুলিশের হাতে তুলে দেয় শিক্ষার্থীরা।
Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।