দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসছে বিজেপি!

ডেস্ক,২৩মে :
ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবর অনুযায়ী বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট তিন শতাধিক আসনে এগিয়ে রয়েছে। মহারাষ্ট্র, কর্নাটক, উত্তর প্রদেশ, বিহার, রাজস্থান, মধ্যপ্রদেশ, দিল্লি আর মুম্বাইয়ে এখন পর্যন্ত গণনা থেকে ধারণা করা হচ্ছে দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসছে বিজেপি।


সাত দফায় অনুষ্ঠিত লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে ১৯ মে। ২৩ মে ঘোষণা করা হবে ফল। ১৪টি বুথফেরত জরিপের মধ্যে ১২টি-ই আভাস দিয়েছে আবারও বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়তে চলেছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। জরিপগুলোতে ওই জোটের ২৮২ থেকে ৩৬৫টি আসন পাওয়ার আভাস মিলেছে। ‌তবে বুথফেরত জরিপকে বিজেপিপন্থী স্টাবলিশমেন্টের কারসাজি হিসেবে দেখছে বিরোধীরা। তাদের কেউ কেউ দাবি করেছে, ইভিএম কারসাজির মধ্য দিয়ে ফল বদলে দিতে পারে ক্ষমতাসীনরা। সেই ফল জায়েজ করতে এই জরিপকে উদাহরণ হিসেবে হাজির করতে পারে তারা। এমন সংশয়ের মধ্যে বৃহস্পতিবার (২৩ মে) কড়া নিরাপত্তায় লোকসভার পাঁচ শতাধিক আসনে ভোটগণনা চলমান রয়েছে।

লোকসভার ৫৪৩টি আসনের মধ্যে এবার ৫৪২টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজ এইটিন প্রকাশিত ভোটের লাইভ ফল থেকে দেখা যায়, এককভাবে বিজেপি এগিয়ে রয়েছে ২৮৭টি আসনে। জোটগতভাবে তারা এগিয়ে রয়েছে ৩৪১টি আসনে। কংগ্রেস এককভাবে এগিয়ে রয়েছে ৫৪টি আসনে। আর জোটগতভাবে তারা এগিয়ে রয়েছে ৯৩টি আসনে। আর অন্য দলগুলো ১০৮টি আসনে এগিয়ে রয়েছে।

এনডিটিভিতে প্রকাশিত ভোটের লাইভ ফল থেকে দেখা যায়, ৫৪২টি আসনের মধ্যে ৩২১টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি নেতৃত্বাধীন জোট। কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট এগিয়ে রয়েছে ১১০টি আসনে। অন্যরা এগিয়ে রয়েছে ১১১টি আসনে।

আমেথি থেকে লড়ছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সেখানে তিনি স্মৃতি ইরানির থেকে পিছিয়ে থাকলেও সার্বিকভাবে কংগ্রেসের পরিস্থিতির উন্নতি হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছাত্রী

হোমওয়ার্ক না করায় ছাত্রীকে ১৬৮ চড়!

ডেস্ক,১৮ মে: হোমওয়ার্ক না করায় এক ছাত্রীকে ১৬৮ চড়ের শাস্তি দিয়েছেন এক শিক্ষক। ছাত্রীর সহপাঠীদের দিয়েই তাকে ওই ১৬৮ চড় মারানো হয়েছে। এমনই এক ঘটনা ঘটেছে ভারতের ভোপালের জাবুয়া সরকারি ...

পরীক্ষায় ভালো ফলাফলের পুরস্কার ‘১দিনের কমিশনার’

ডেস্ক: আইএসসি পরীক্ষায় ভারতের মধ্যে চতুর্থ হয়েছেন রিচা সিং। তার এ ভালো ফলাফলের পুরস্কার হিসেবে একদিনের জন্য ডেপুটি কমিশনারের (ডিসি) চেয়ারে বসার সুযোগ করে দিয়েছে কলকাতা পুলিশ।

দিনে শিক্ষক রাতে চোর, ইংরেজিতে পারদর্শী

নিজস্ব প্রতিবেদক, ৩০ এপ্রিল ২০১৯: দিনে ইংরেজির শিক্ষক। রাতে মোবাইল চোর। এমবিএ ডিগ্রিধারী শিক্ষক কাম চোরকে হাতেনাতে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের পর প্রথমে তার তুখোড় ইংরেজি শুনে কিছুটা ভড়কে যায় ...

শ্রীলঙ্কা ট্র্যাজেডি

স্কুল শিক্ষক ও প্রিন্সিপাল গ্রেপ্তার-শ্রীলঙ্কা ট্র্যাজেডি

অনলাইন   ডেস্ক, ২৮ এপ্রিল, ২০১৯: গত রবিবার ইষ্টার সানডের দিন শ্রীলঙ্কায় ভয়াবহ হামলা চালানো হয়। ওই হামলার ঘটনায় এখন পর্যন্ত ১০৬ সন্দেহভাজনকে আটক করা হয়েছে ৷ গ্রেপ্তারকৃতদের মধ্যে এক স্কুল ...

hit counter