দুদকের হটলাইনে আসা শতকরা নিরানব্বই ভাগ অভিযোগই উদ্দেশ্য প্রণোদিত।

ডিবিসি নিউজ,২ নভেম্বর: দুদকের হটলাইনে আসা শতকরা নিরানব্বই ভাগ অভিযোগই উদ্দেশ্য প্রণোদিত।

ব্যক্তিগত স্বার্থে অন্যকে হয়রানি করার জন্যই এক শ্রেনীর মানুষ অন্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ দিচ্ছেন দুদকের ওয়ান জিরো সিক্স নম্বরে। ভিত্তিহীন অভিযোগকারীদের বিরুদ্ধে তাই ব্যবস্থা নেয়ার পরার্মশ টিআইবির।

দুর্নীতির সঠিক তথ্য পেতে মাস তিনেক আগে চালু করা হয়েছিলো দুদকের হটলাইন সার্ভিস। অফিস সময়ে যে কেউ দুর্নীতির অভিযোগ জানাতে পারছে ওয়ান জিরো সিক্স নম্বরে। ভয়েস রেকর্ডের মাধ্যমেও রয়েছে অভিযোগ দেয়ার সুযোগ।

অনুসন্ধানে দেখা যায়, গত ২৭শে জুলাই হটলাইন চালুর প্রথম দিন থেকে এ পর্যন্ত অভিযোগ এসেছে সাড়ে তিন লাখ। এরমধ্যে মাত্র ২০টি অভিযোগ অনুসন্ধানের জন্য সিদ্ধান্ত নিতে পেরেছে দুদক।

ব্যক্তিগত কিংবা প্রাতিষ্ঠানিক শত্রুতাবশত প্রতিপক্ষ’র বিরুদ্ধে অনেকেই  মনগড়া অভিযোগ দিচ্ছেন দুদকে। যার বেশিরভাগেরই সত্যতা পাওয়া পাচ্ছেন না। এসবের মধ্যে অন্যের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন এবং ঘুষ-দুর্নীতির অভিযোগই সবচেয়ে বেশি। তবে দুদকের সচিব জানালেন তাদের সতর্কতার কথা।

টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেছেন, দুদকের হটলাইনের ভালো উদ্যোগ যেন হয়রানির হাতিয়ার না হয়। মিথ্যা তথ্য প্রদানকারীদের সতর্ক করতে দুদকের প্রচারণা করা উচিত মনে করেন তিনি।

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*