দর্শনায় শুভ জন্মাষ্টমী পালন অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার ডাক

নিজস্ব প্রতিবেদক:

সনাতন হিন্দু স¤প্রদায়ের দেবতা ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথিতে রোববার সকাল সাড়ে নয়টাই দর্শনা পুরাতন বাজার সার্বজনীন শ্রী শ্রী দূর্গা মন্দির হতে র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিন শেষে পুরাতন বাজার সার্বজনীন শ্রী শ্রী দূর্গা মন্দিরে শেষ হয়। শাস্ত্রমতে, ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেছিলেন ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে। তাঁর জন্মতিথিকে জন্মাষ্টমী হিসেবে উদ্যাপন করা হয়।



হিন্দুধর্মাবলম্বীদের বিশ্বাস, পাশবিক শক্তি যখন ন্যায়, নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়, তখন সেই অশুভ শক্তিকে দমন করে কল্যাণ ও ন্যায় প্রতিষ্ঠার জন্য অবতার হিসেবে শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে। দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য যুগে যুগে ভগবান মানুষের মধ্যে অবতীর্ণ হন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন। দামুড়হুদা উপজেলার ২৮টি মন্দিরের ভক্তবৃন্দ র‌্যালিতে অংশগ্রহন করে। দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনসুর বাবু র‌্যালির শুভ উদ্ভোধন করেন। বিশেষ অতিথি ছিলেন দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমান।

প্রধান অতিথি ও বিশেষ অতিথি তার বক্তব্যে বলেন “জাতির জনকের নেতৃত্বে যুদ্ধ করে পাকিস্তানি বাহিনীকে পরাজিত করে বাংলাদেশ স্বাধীন হয়েছে। মুক্তিযুদ্ধের মূল চেতনা অসাম্প্রদায়িক বাংলাদেশ। প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতি সেই দেশ প্রতিষ্ঠার লক্ষ্যে এগিয়ে চলেছে।

“ধর্ম বর্ণ নির্বিশেষে আমরা মুক্তিযুদ্ধে শামিল হয়েছিলাম। মুক্তিযুদ্ধে যেভাবে হিন্দু-বৌদ্ধ-মুসলিম-খ্রিস্টান-আদিবাসী কাঁধে কাঁধ মিলিয়ে এক হয়েছিল, এবারও সেভাবে এদেশের সকল বাঙালি মিলে প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নত বাংলাদেশ আমরা গড়ব।”

র‌্যালি শেষে আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা উদযাপন কমিটির সাধারন সম্পাদক উত্তম দেবনাথ,পুরাতন বাজার মন্দির কমিটির সাবেক সভাপতি শিক্ষক সমিতির সভাপতি স্বরুপ দাস,মন্দির কমিটির সাধারন সম্পাদক অনন্ত সান্তারা, ডাঃ দুলাল চন্দ্র দে প্রমুখ। আরো উপস্থিত ছিলেন সহকারী ব্যবস্থাপক মৃনাল কান্তি বিশ^াস, পুজা উদযাপন পরিষদের সভাপতি রতন লোধ, লিটিল এনজেলস স্কুলের অধ্যক্ষ বিকাশ কুমার দত্ত, নমিতা মালাকার,প্রলয় শীল । অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রভাষক মিল্টন কুমার সাহা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।