ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

exam-admissionদেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত রাজধানী ঢাকাসহ ৫টি ভেন্যুর বিভিন্ন কেন্দ্রে ২২ হাজারেরও বেশি পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এমসিকিউ (মাল্টিপল চয়েস কোয়েশ্চেন) পদ্ধতির ১০০ নম্বরের প্রশ্নপত্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

১০০ নম্বরের মধ্যে জীববিজ্ঞান ৩০, রসায়নবিজ্ঞান ২৫, পদার্থবিজ্ঞান ২০, ইংরেজি ১৫, সাধারণ জ্ঞান (বাংলাদেশের ইতিহাস ও সংস্কৃতি ৬ ও আন্তর্জাতিক ৪) ২০ নম্বর থাকে।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ দুপুর সোয়া ১২টায় জানান, সারাদেশের ৫টি কেন্দ্রে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার খবর পাওয়া গেছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

যে পাঁচটি ভেন্যুতে পরীক্ষা অনুষ্ঠিত হয় সেগুলো হলো ঢাকা ডেন্টাল কলেজ- মিরপুর, শহীদ সোহরাওয়ার্দী ডেন্টাল ইউনিট, সলিমুল্লাহ মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিট, রাজশাহী ও চট্টগ্রাম ডেন্টাল ইউনিট।

বর্তমানে দেশে সরকারি ৯টি, বেসরকারি ২৮টি ডেন্টাল কলেজ ও ইউনিট রয়েছে। এগুলোতে মোট আসন সংখ্যা ১ হাজার ৮৩২টি। তন্মধ্যে সরকারি ৫১৭ ও বেসরকারি ১ হাজার ৩১টি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।