ডিএনসিসি এলাকায় চলছে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় সকাল থেকে চলছে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন। এ ক্যাম্পেইনের আওতায় মোট ১ হাজার ৪৯৯টি কেন্দ্রে ৪ লাখ ৭৫ হাজার ৫৪৬ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

শনিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র মো. ওসমান গণি মহাখালীর আমতলীতে এ ক্যাম্পেইন উদ্বোধন করেন।

ক্যাম্পেইনের অধীনে শনিবার ডিএনসিসির পাঁচটি অঞ্চলের আওতাধীন ৩৬টি ওয়ার্ডের ১ হাজার ৪৯৯টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬ থেকে ১১ মাস বয়সী ৬৮ হাজার ৭৬৯ জন শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৪ লাখ ৬৭ হাজার শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

এ ছাড়া প্রত্যেক শিশুর অভিভাবককে শিশুদের সুষম খাবার খাওয়ানোর ব্যাপারে সচেতন করা হচ্ছে। এ কর্মসূচি বাস্তবায়নে ২ হাজার ৯৯৮ জন স্বাস্থ্যকর্মী, ১৮৩ জন প্রথম সারির এবং ১০৩ জন দ্বিতীয় সারির সুপারভাইজার কাজ করছেন।

সার্বিক কার্যক্রম মনিটরিং করছেন ডিএনসিসির প্যানেল মেয়র, প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা।

ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন শতভাগ সফল করার জন্য প্যানেল মেয়র মো. ওসমান গণি ডিএনসিসির সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ প্রদান এবং সকলের সহযোগিতা কামনা করেছেন।

এ ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ২০ নং ওয়ার্ড কাউন্সিলর মো. নাসির, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জাকির হাসান, অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. হেমায়েত হোসেন প্রমুখ।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তিন জেলায় নতুন ডিসি

নিজস্ব প্রতিবেদক,২৫ আগষ্ট: জামালপুরের পর এবার চুয়াডাঙ্গা ও খাগড়াছড়িতে নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে। পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব ...

১০/১৬ বছরের উচ্চতর গ্রেড বনাম টাইম-স্কেল ও সিলেকশন গ্রেড

এস এম সাইদউল্লাহ: আশির দশকে প্রথমবারের মতো টাইম-স্কেল চালু হয়। তারও পরে সিলেকশন গ্রেড চালু হয়। একই পদে পদোন্নতি না হওয়ার ক্ষতি পুষিয়ে দেওয়ার জন্য এই টাইম-স্কেল ও সিলেকশন গ্রেড ...

প্রেমিকের ঘরের জানালা ভেঙে ঘরে ঢুকে বিয়ের দাবি দশম শ্রেণী ছাত্রীর

লালমনিরহাট প্রতিনিধি,২৩ আগষ্ট :-লালমনিরহাট জেলার হাতীবান্ধায় এক কলেজ ছাত্রের বাড়িতে জানালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে বিয়ের দাবি করছেন দশম শ্রেণীর এক স্কুল ছাত্রী । ওই ছাত্রী গত ৫ দিন ধরে ...

দর্শনায় শুভ জন্মাষ্টমী পালন অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার ডাক

নিজস্ব প্রতিবেদক: সনাতন হিন্দু স¤প্রদায়ের দেবতা ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথিতে রোববার সকাল সাড়ে নয়টাই দর্শনা পুরাতন বাজার সার্বজনীন শ্রী শ্রী দূর্গা মন্দির হতে র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিন ...

hit counter