জেএসসি-জেডিসি পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত ৬২ হাজার, বহিস্কার ২৩

নিজস্ব প্রতিবেদক: জেএসসি ও জেডিসি পরীক্ষার দ্বিতীয় দিন সারাদেশে ৬২ হাজার ৩১৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল, বহিষ্কার হয়েছে ২৩ জন।

বুধবার সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত জেএসসিতে বাংলা দ্বিতীয় পত্র এবং জেডিসিতে আকাইদ ও ফিকহ বিষয়ের পরীক্ষা হয়।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, দ্বিতীয় দিন ২২ লাখ ৪৫ হাজার ১৫৫ জন শিক্ষার্থী অষ্টম শ্রেণির এ সমাপনী পরীক্ষায় অংশ নিলেও অনুপস্থিত ছিল ৬২ হাজার ১১৮ জন।

জেএসসি-জেডিসিতে প্রথম দিনের পরীক্ষায় ৫৯ হাজার ৬৬১ জন পরীক্ষার্থী অনুপস্থিত এবং একজন পরিদর্শকসহ ১৫ পরীক্ষার্থী বহিষ্কার হয়েছিল। দুই দিনে বহিষ্কৃত শিক্ষার্থীর সংখ্যা দাঁড়ালো ৩৭ জন।

অনুপস্থিত

ঢাকা বোর্ডে ১২ হাজার ৪৩০ জন, রাজশাহীতে চার হাজার ৮৯৩ জন, কুমিল্লা বোর্ডে ছয় হাজার ৪১০ জন, যশোরে পাঁচ হাজার ৮৪ জন, চট্টগ্রামে দুই হাজার ৭১৮ জন, সিলেটে দুই হাজার ৬৯৯ জন, বরিশালে তিন হাজার ৩০৯ জন, দিনাজপুর বোর্ডে তিন হাজার ৬৬৬ জন এবং মাদ্রাসা বোর্ডে জেডিসিতে ২১ হাজার ১০৯ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

বহিষ্কার

জেডিসি পরীক্ষায় মাদ্রাসা শিক্ষা বোর্ডের ১৮ জন, জেএসসিতে দিনাজপুরে ছয়জন এবং কুমিল্লা বোর্ডের দুইজন পরীক্ষার্থীকে অসুদপায় অবলম্বনের জন‌্য বহিষ্কার করা হয়েছে।

দেশের দুই হাজার ৭৩৪টি কেন্দ্রে ২৮ হাজার ৭৬১টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জেএসসি-জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছে। জেএসসি-জেডিসিতে এক থেকে তিন বিষয়ে অকৃতকার্যরা পরের বছর ফেল করা বিষয়গুলোতে পরীক্ষা দেওয়া সুযোগ পায়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।