Home » নিউজ » গাইড-কোচিং বন্ধে নতুন আইন: শিক্ষামন্ত্রী

গাইড-কোচিং বন্ধে নতুন আইন: শিক্ষামন্ত্রী

শিক্ষকদের কোচিং বাণিজ্য আর ব্যবসায়ীদের গাইড ব্যবসার কারণে শিক্ষার্থীরা শ্রেণিকক্ষ বিমুখ হয়ে যাচ্ছে। ফলে শিক্ষার মান যেমন কাঙ্খিত হারে বাড়ছে না, তেমনি অনেক শিক্ষার্থী বিপথগামী হচ্ছে। এই সমস্যা সমাধানে নতুন আইন করা হবে।
---

আজ বৃহস্পতিবার যশোর শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজে খুলনা বিভাগের সব শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, যারা গাইড-নোট বইয়ের ব্যবসার সঙ্গে জড়িত থাকবে তাদের ঠিকানা হবে জেলখানা। কোচিং বাণিজ্যের সঙ্গে জড়িত শিক্ষকদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থার বিধান রেখে এই আইন করা হবে। আগামী সপ্তাহে আইনটি সংসদে উঠবে।

শিক্ষামন্ত্রী বলেন বর্তমানে আমাদের সামনে প্রধান সমস্যা হিসেবে দেখা দিয়েছে জঙ্গিবাদ। এই জঙ্গিবাদকে রুখতে দেশের শিক্ষক সমাজকে সবচেয়ে বেশি ভূমিকা রাখতে হবে। কারণ যারা জঙ্গিবাদের সঙ্গে জড়িয়ে পড়ছে তারা বেশিরভাগ ছাত্র। কোন কোন শিক্ষকও এই ভয়ঙ্কর পথে যোগ দিয়েছে। এখান থেকে আমাদের বেরিয়ে আসতে সচেতনতা বাড়াতে হবে। শিক্ষার্থীদের ভাল পথের দিকনির্দেশনা দিতে হবে।

নুরুল ইসলাম নাহিদ আরো বলেন, আমাদের সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের খেলাধুলায় অংশ নেওয়ার ব্যবস্থা করতে হবে। শিক্ষার্থীরা সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ নেবে। বিএনসিসি, গার্লসগাইড, স্কাউট এর সদস্য হতে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে হবে।

আমাদের মনে রাখতে হবে যে শিক্ষার্থীরা বিএনসিসির সদস্য হয়ে কাজ করে তারা কখনো ক্রাইমে জড়িয়ে পড়ে না। আমাদের শুধু শিক্ষার্থীদের ভাল ফলাফল করালে হবে না। ভাল মানুষ হওয়ার শিক্ষা দিতে হবে।

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মজিদের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব কেএস মাহমুদ, খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ, যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর প্রমুখ।

Facebooktwitterredditpinterestlinkedinmail
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১ জানুয়ারী সুখবর পাচ্ছেন সরকারি কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক,৩০ ডিসেম্বর: ব্যাংক ব্যবস্থার মাধ্যমে সরকারি কর্মচারীদের বাড়ি নির্মাণ বা ফ্ল্যাট কেনার জন্য স্বল্প সুদে গৃহ ঋণ দিতে অর্থ মন্ত্রণালয় ২০১৮ সালে যে নীতিমালা করেছিল সুদের হারের দিক থেকে ...

ডঃ মুহাম্মদ শহীদুল্লাহ গোল্ডেন এওয়ার্ড পেলেন দর্শনার লিটিল এনজেলস ইন্টাঃ স্কুল

চুয়াডাঙ্গা প্রতিনিধি,২৯ ডিসেম্বর: চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনার প্রানকেন্দ্রে অবস্থিত লিটিল এনজেলস ইন্টাঃ স্কুুল কে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বাংলাদেশ ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক ‘জ্ঞানতাপস ড. মুহাম্মদ শহীদুল্লাহ গোল্ডেন এ্যাওয়ার্ড-২০১৯’ ...

নানা আয়োজনে চুয়াডাঙ্গায় বিজয় দিবস পালন

চুয়াডাঙ্গা প্রতিনিধি,১৭ ডিসেম্বর: সোমবার ভোরে তোপধ্বনির মধ্য দিয়ে দিনের সূচনা করা হয়। পরে শহরের হাসান চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে পতাকা উত্তোলনের পর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক সংগঠনসহ সরকারি-বেসরকরি সংগঠনগুলো ...

আজব কান্ড-শিক্ষা অফিসারের গলায় জুতা

পিরোজপুর প্রতিনিধি,১৪ নভেম্বর: পিরোজপুরের কাউখালিতে শিক্ষা অফিসারকে জুতার মালা পড়ানোর মামলায় উপজেলার চার প্রাথমিক শিক্ষককে কারাদণ্ডের আদেশ দিয়েছেন পিরোজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। এদের মধ্যে একজনকে এক বছর ৬ মাস ...

hit counter