কিভাবে ওয়ার্ডপ্রেস সাইটে ভিজিটর কাউন্টার সেট করবেন

শিশির দাস(এডমিন)ঃ বর্তমান বিশ্বে অনেকেই তাদের ব্লগ বা ওয়েবসাইটকে ওয়াডপ্রেস থিম দ্বারা ডেভেলপ করে থাকেন। অনেক ওয়েব সাইট আছে যেখানে তাদের কতজন ভিজিটর এসেছেন তা দেখা যায়। তখন আমাদের মনে হয় ইস! আমার ওয়েবসাইটিতে যদি এরকম পোস্ট ভিউ কাউন্টার যোগ করতে পারতাম।সেসব বন্ধুদের জন্য সুখবর! সুখবর!সুখবর।

প্রথমে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে লগইন করে ড্যাশবোর্ডে যান। এবার Plugins এ ক্লিক করে Add New তে যান। এবার Search Plugins বক্সে AE Visitor লিখে ইন্টার চাপুন। এবার দেখবেন AE Visitor প্লাগইন ।  ডান পাশে Install Now তে ক্লিক করুণ। এবার Install হয়ে গেলে Successfully installed the plugin AE Visitor  দেখতে পাবেন। তখন নিচে Activate Plugins এ ক্লিক করুণ।

AE Visitor Plugins

আপনার টোটাল ভিজিটর কাউন্টার প্লাগইন AE Visitor টা একটিভেট হয়ে গেলো।

এখন আপনি আপনার ওয়েব সাইটের কোন যায়গায় এটি বসাতে চান তা ঠিক করুণ। যদি আপনি সাইডবারে বসাতে চান তবে Appearance থেকে Widgets এ যান।

এখন বামপাশে Available Widgets এ দেখতে পাবেন একটু আগে আপনি যে AE Visitor প্লাগইনটি ইনস্টল করেছেন তা দেখা যাবে। এবার মাউসে ডানে ক্লিক করে টেনে ধনে ডান সাইডবারে ছেড়ে দিন। যাকে ইংরেজিতে বলে ড্রাগ এন্ড ড্রপ। ডান সাইডবারের যে অংশে আপনি রাখতে চান সেখানে মাউস ধরে ছেড়ে দিন। এবার নিচে সেভ এ ক্লিক করে সেভ করুণ।

ব্যাস হয়ে গেলো খুব সহজেই কোন কোডিং ব্যবহার ছাড়াই টোটাল সাইট ভিজিটরস বা মোট ওয়েবসাইটে ট্রাফিস সংখ্যা দেখানোর সবচেয়ে সহজ প্লাগইনটি সেট করা।

আশা করি পোস্টটি আপনাদের উপকারে আসবে। এরপরও যদি কোন সমস্যা হয় ইনস্টল করে সাইডবারে বসাতে তবে জানাতে ভুলবেন না। আর পোস্টটি ভালো লাগলে, কিংবা উপকৃত হলে পোস্টটির লিংক ফেসবুক বা অন্য সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন তাহেলে অন্যরাও উপকৃত হবে। আমাদের ফেসবুক লাইক পেজে আপনিও লাইক করতে পারেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

wordpress ব্যবহার করে কিভাবে ওয়েবসাইট তৈরি করবেন?

১। প্রথমে আপনার ডোমেন ও হোষ্টিং কিনুন। ২। আপনার হোস্টিং অ্যাকাউন্ট এ লগ ইন করুন। এক্ষেত্রে সি প্যালেন ব্যবহার করতে হবে। আপনার সি প্যানেলে যান (যেমন www. ursite.com/cpanel) “ওয়ার্ডপ্রেস” বোতামটি ...

কিওয়ার্ড রিসার্চ কি ও কিভাবে কিওয়ার্ড রিসার্চ করবেন ? (পর্ব-৬)

এস কে দাসঃ সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এ কিওয়ার্ড রিসার্চ খুবই গুরুত্বপূর্ণ। বেশিরভাগ ইন্টারনেট ব্যবহারকারিই তার নূন্যতম দরকারেও ইন্টারনেটে খোঁজ করতে পছন্দ করে। আপনাকে কিওয়ার্ড রিসার্চ করে সহজ কোন কিওয়ার্ড খুঁজে ...

সার্চ ইঞ্জিন কিভাবে কাজ করে (পর্ব-৫)

এস কে দাসঃ SEO ট্র্যাফিক – গুগলে বা অন্য যে কনো সার্চ ইঞ্জিন গুলতে ঘুরতে ঘুরতে কনো কিছু খুঁজতে খুঁজতে আপনার পেলে সেখান থেকে সাইট ভিসিট করা। তাহলে যেহুতু আমরা ...

এসইও টিউটোরিয়াল (পর্ব-৪)

শিশির দাস(এডমিন) আমরা প্রথমেই শিখবো পেইজ টাইটেল কি? সাধারনত আমরা ডোমেইন পেইজ বা ব্লগ পেজের শুরুতেই ওপরে টাইটেল ট্যাগের ( <title>Your page Title</title> ) মধ্যে যে লাইনটিতে লিখি তাহাই ঐ পেইজের পেইজ টাইটেল হিসাবে ব্যবহার ...

hit counter