কারমাইকেল কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ ওএসডি

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

রংপুর কারমাইকেল কলেজে অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতির অভিযোগে শিক্ষকদের আন্দোলনের দেড় মাসের মাথায় কলেজের অধ্যক্ষ ড. আবদুল লতিফ মিয়া ও উপাধ্যক্ষ আবদুর রাজ্জাককে ওএসডি করা হয়েছে।

মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে (মাউশি) তাদের দুজনকেই বদলি করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ফাতেমা-তুল-জান্নাত স্বাক্ষরিত এক চিঠিতে এই আদেশের কথা জানানো হয়। তবে কে হচ্ছেন পরবর্তী কারমাইকেল কলেজের নতুন অধ্যক্ষ তার নাম এখনও ঘোষণা করা হয়নি।

কলেজ সূত্রে জানা গেছে, শিক্ষামন্ত্রীর ভায়রা ও কলেজ অধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল লতিফ মিয়ার নানা অনিয়ম, দুর্নীতি এবং শিক্ষকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের ফলে অধ্যক্ষের অপসারণ দাবিতে ১০ ফেব্রুয়ারি থেকে শিক্ষকরা অবস্থান ধর্মঘট ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করে আসছে। পরবর্তীতে অধ্যক্ষ ও শিক্ষকদের মধ্যে সমস্যা সমাধানের দাবিতে স্বাধীনতা সপক্ষের সব ছাত্র সংগঠন ও সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে কলেজে তালা ঝুলিয়ে দেওয়া হয়।

এরই পরিপ্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখতে শিক্ষা মন্ত্রণালয় থেকে তিন সদস্যবিশিষ্ট তদন্ত গঠন করা হয়। তদন্ত কমিটির প্রধান ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকার পরিচালক (প্রশিক্ষক) অধ্যাপক ড. আবদুল মালেক। তদন্ত দলের অন্য দুই সদস্য ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মানবসম্পদ বিভাগের উপ-পরিচালক নাসির উদ্দিন। কমিটির সবাই ১৯ ফেব্রুয়ারি কারমাইকেল কলেজে আসেন। এরপর দুদিন অধ্যক্ষ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী, কলেজে  বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে কথা বলেন এবং তাদের লিখিত বক্তব্য নেন। তাদের তদন্তের ভিত্তিতেই কলেজ অধ্যক্ষ ড. আবদুল লতিফ মিয়া ও উপাধ্যক্ষ আবদুর রাজ্জাককে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকায় ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে।

উপাধ্যক্ষ আবদুর রাজ্জাকের চাকরির মেয়াদ আগামী জুন পর্যন্ত এবং অধ্যক্ষ ড. আবদুল লতিফ মিয়ার আগামী আগস্ট পর্যন্ত রয়েছে।

এদিকে অধ্যক্ষ ও উপাধ্যক্ষকে অন্যত্র বদলি করায় সাধারণ শিক্ষার্থীর মাঝে স্বস্তি ফিরে এসেছে। এখন আগের মতোই ঐতিহ্যবাহী কারমাইকেল কলেজে ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে অধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল লতিফ মিয়া জানান, এখনও বদলির চিঠি পাইনি, তবে শুনেছি। চিঠি পেলেই সে অনুযায়ী যোগদান করব।

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডেঙ্গু: ২৪ ঘন্টায় ৭৩ জন আক্রান্ত, ছড়িয়ে পড়ছে ঢাকার বাইরেও

ডেস্ক,১২ জুলাই: ঢাকার অধিবাসী মমতাজ শাহিন খান। তার পরিবারের একজন সদস্য ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন চিকিৎসাধীন আছেন। তিনি বলছেন, তার বাসার সাথে বাগানে কাজ করেছিলেন তার পরিবারের একজন সদস্য। পরে ...

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২৯ জুলাই

নিজস্ব প্রতিবেদক: আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে ২৯ জুলাই। চলবে ২ আগস্ট পর্যন্ত। রাজধানীর কমলাপুরসহ পাঁচটি স্থানে প্রতিদিন সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত টিকিট বিক্রি ...

stu_skikkha

একাদশে ‘দেড় লাখ ভর্তি বঞ্চিতদের’ ফের আবেদন শুরু

ডেস্ক,১০ জুলাই: চলতি মাসের এক তারিখ থেকে সারাদেশের কলেজগুলোতে একাদশ শ্রেণির ক্লাশ শুরু হয়েছে। তবে এখনও ভর্তি হতে পারেনি দেড় লাখেরও বেশি শিক্ষার্থী। এ পর্যন্ত ভর্তি হয়েছে ১২ লাখ ৫৬ ...

এমপিও না দেয়ার শর্তে ২ নতুন কলেজ স্থাপনের অনুমতি

নিজস্ব প্রতিবেদক | ১০ জুলাই, ২০১৯: চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের সুপারিশে আরও ২টি নতুন কলেজ স্থাপনের অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তবে, কলেজ পরিচালনা ও প্রতিষ্ঠার সাথে সরকারের কোনো আর্থিক সংশ্লেষ ...

hit counter