কলাপাড়ায় শিক্ষার্থী-সহ অর্ধশত গৃহিনীকে হাত ধোয়ার প্রশিক্ষণ ।।

পটুয়াখালী প্রতিনিধি।।কলাপাড়ায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে প্রাথমিক শিক্ষার্থী-সহ অর্ধশতাধিক গৃহিনীকে হাত ধোয়ার প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।
সোমবার উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে দিবসটি উদযাপন করেন বে-সরকারী উন্নয়ন সংস্থ্যা এফ এইচ এ্যাসোসিয়েশন। দিবসটি উপলক্ষ্যে সকালে আমীরাবাদ গ্রামের সকল শিশু-কিশোর এবং বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে “হাত ধোব নিয়মিত থাকবো সবাই স্বাস্থ্য সম্মত” এই শ্লোগানকে সামনে রেখে একটি বর্ণাঢ্য র্যালী অনুষ্ঠিত হয়। র্যালী শেষে আলোচনা সভায় এফএইচ এনজিও’র রিজোওনাল প্রোগ্রাম ম্যানেজার গৌতম চন্দ্র দাশ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শ্রী জগদিস চন্দ্র হালদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্যা মমতা রানী, আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ সুজা উদ্দিন প্রমূখ। এসময় ওই বিদ্যালয়ের সহকারি শিক্ষক এবং বিভিন্ন পেশার নারী পুরুষ উপস্তিত ছিলেন।
আলোচনা শেষে শিশুদের অংশগ্রহনে হাত ধোয়ার তাৎপর্য বিষয়ে উপস্থিত বক্তৃতায় বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরন করা হয়। পরে সেখানে উপস্থিত অর্ধশত গৃহিনীকে স্বাস্থ্য সম্মত পদ্ধতিতে হাত ধোয়ার কৌশল হাতেকলমে শিখিয়ে দেওয়া হয়। পাঁচটি স্বাস্থ্য সম্মত পদ্ধতিতে হাত ধোয়া এবং সাংসারিক কাজে স্বাস্থ্যকর পদ্ধতি অবলম্বনের জন্য শপথ পড়ানো হয়।
Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*