কথা বেরোয়নি মোদির মুখে, সংবাদ সম্মেলনের নিউজ হলো সাতটি ছবি

ডেস্ক,২০মে:

ভারতে এখন চলছে জাতীয় নির্বাচন। আর কয়দিন বাদেই দেশটিতে নতুন সরকার দায়িত্ব গ্রহণ করবে। এর আগে অর্থ্যাৎ চলতি মেয়াদের পাঁচ বছর প্রাধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন নরেন্দ্র মোদি। তবে প্রধানমন্ত্রী হওয়ার পর পাঁচ বছরের মধ্যে একবারও সাংবাদিকদের মুখোমুখি হননি তিনি!


তবে লোকসভা নির্বাচনের শেষপর্যায়ে এসে অবশেষে সাংবাদিকদের সামনে উপস্থিত হয়েছিলেন তিনি। তবে তাতে সাংবাদিকদের আশা পূরণ হয়নি। কারণ লিখিত বক্তব্য দেয়ার পর প্রশ্নোত্তর পর্বে মুখ বুজে বসে ছিলেন। তাদের কোনো প্রশ্নের জবাবই দেননি নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রীর এভাবে চুপ করে বসে থাকা ভালোভাবে নেয়নি ভারতের গণমাধ্যম। দেশটির প্রভাবশালী সংবাদপত্র টেলিগ্রাফ রীতিমতো আরেক খবরের জন্ম দিয়েছে। প্রধানমন্ত্রী সাংবাদিকদের কোনো প্রশ্নের উত্তর না দেয়ায় তারা শনিবার প্রধান খবরের জায়গা ফাঁকা রেখে প্রতিবাদ জানিয়েছেন।

ফাঁকা জায়গায় বড় একটি নিঃশব্দের সাংকেতিক চিহ্ন ব্যবহার করে লিখেছে, ‘এক হাজার ৮১৭ দিন অপেক্ষার পর সংবাদ সম্মেলনের আয়োজন করা হলেও তাতে নিঃশব্দ নেমে এসেছে।’ ২০১৪ সালের ২৬ মে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন তিনি।

শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলনে একেবারেই চুপ করে বসেছিলেন মোদি। ওই দিনকার বিভিন্ন ভঙ্গির ছোট সাতটি ছবি পাশাপাশি দিয়ে সংবাদ সম্মেলনে মোদির অভিব্যক্তি কী ছিল সেটা প্রকাশ করেছে টেলিগ্রাফ।

সম্মেলনের ৩৬ মিনিটে বিবৃতি দেয়ার পর যখন প্রশ্নের সময় আসে তখন গালে হাত দিয়ে আনমনা হয়ে আছেন। প্রতিটি ছবির নিচে আলাদা ক্যাপশন লেখা হয়েছে।

ক্যাপশনে বলা হয়েছে, ৩৭ মিনিটে যখন দলের সভাপতি অমিত শাহ প্রশ্নের উত্তর দিচ্ছেন তখন মোদি রুমের চারপাশ তাকিয়ে পর্যবেক্ষণ করছেন। ৪১ মিনিটে যখন সরাসরি প্রধানমন্ত্রীকে প্রশ্ন করা হয়, তখন মোদি উত্তর না দিয়ে অমিতকে দেখিয়ে বলেন, ‘আমি অনুগত সৈনিক। দলের সভাপতিই আমাদের সবকিছু।’

৪৪ মিনিটে অমিত যখন প্রশ্নের উত্তর দিচ্ছেন তখনও মোদি গালে হাত দিয়ে কক্ষের একদিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে আছেন। ৪৫ মিনিটেও যখন অমিত প্রশ্নের উত্তর দেয়ায় ব্যস্ত তখনও মোদি আনমনা। ৪৭ মিনিটে অমিত কথা বলছেন, আর মোদি চিন্তায় ডুবে রইলেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছাত্রী

হোমওয়ার্ক না করায় ছাত্রীকে ১৬৮ চড়!

ডেস্ক,১৮ মে: হোমওয়ার্ক না করায় এক ছাত্রীকে ১৬৮ চড়ের শাস্তি দিয়েছেন এক শিক্ষক। ছাত্রীর সহপাঠীদের দিয়েই তাকে ওই ১৬৮ চড় মারানো হয়েছে। এমনই এক ঘটনা ঘটেছে ভারতের ভোপালের জাবুয়া সরকারি ...

পরীক্ষায় ভালো ফলাফলের পুরস্কার ‘১দিনের কমিশনার’

ডেস্ক: আইএসসি পরীক্ষায় ভারতের মধ্যে চতুর্থ হয়েছেন রিচা সিং। তার এ ভালো ফলাফলের পুরস্কার হিসেবে একদিনের জন্য ডেপুটি কমিশনারের (ডিসি) চেয়ারে বসার সুযোগ করে দিয়েছে কলকাতা পুলিশ।

দিনে শিক্ষক রাতে চোর, ইংরেজিতে পারদর্শী

নিজস্ব প্রতিবেদক, ৩০ এপ্রিল ২০১৯: দিনে ইংরেজির শিক্ষক। রাতে মোবাইল চোর। এমবিএ ডিগ্রিধারী শিক্ষক কাম চোরকে হাতেনাতে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের পর প্রথমে তার তুখোড় ইংরেজি শুনে কিছুটা ভড়কে যায় ...

শ্রীলঙ্কা ট্র্যাজেডি

স্কুল শিক্ষক ও প্রিন্সিপাল গ্রেপ্তার-শ্রীলঙ্কা ট্র্যাজেডি

অনলাইন   ডেস্ক, ২৮ এপ্রিল, ২০১৯: গত রবিবার ইষ্টার সানডের দিন শ্রীলঙ্কায় ভয়াবহ হামলা চালানো হয়। ওই হামলার ঘটনায় এখন পর্যন্ত ১০৬ সন্দেহভাজনকে আটক করা হয়েছে ৷ গ্রেপ্তারকৃতদের মধ্যে এক স্কুল ...

hit counter