ওজন কমায় অ্যালোভেরার শরবত!

নিজস্ব প্রতিবেদক,২১মার্চ: অ্যালোভেরাকে বাংলায় বলা হয় ঘৃতকুমারী। সবুজ সরস এ উদ্ভিদের ভেষজ গুণাবলি নিয়ে নতুন করে কিছুই বলার নেই। এই গরমে এক গ্লাস অ্যালোভেরা শরবতে শুধু প্রশান্তিই নয়, বরং এর রয়েছে বেশকিছু উপকারিতাও।

যদিও এই পানীয়টির স্বাদ খুব একটা মুখরোচক নয় তবে এই পানীয়টি তাৎক্ষণিক ভাবে দেহের বিপাকক্রিয়াকে উন্নত করতে সাহায্য করে। এই অ্যালোভেরার জুস নিয়মিত ভাবে পান করা হলে এটি শুধু যে ওজন কমাতে সাহায্য করবে তা নয় এটি আপনার চুল এবং ত্বককেও স্বাস্থ্যবান করবে। এই পানীয় গুলো যারা ওজন কমাতে চান শুধু তারাই নন বরং সবার দেহের সুস্থতার জন্যও সাহায্য করে। তাই আর দেরি না করে আজ থেকেই পান করা শুরু করুন অ্যালোভেরার জুস এবং ওজন কমানোর গতিতে করুন ত্বরান্বিত।

ওজন কমাতে অ্যালভেরা জুস বেশ কার্যকরী। ক্রনিক প্রদাহের কারণে শরীরে মেদ জমে। অ্যালোভেরা জুসের অ্যাণ্টি ইনফ্লামেনটরী উপাদান এই প্রদাহ রোধ করে ওজন হ্রাস করে থাকে। পুষ্টিবিদগণ এই সকল কারণে ডায়েট লিস্টে অ্যালোভেরা জুস রাখার পরামর্শ দিয়ে থাকেন।

হজমশক্তি বৃদ্ধিতে অ্যালোভেরা জুসের জুড়ি নেই। এটি অন্ত্রের উপকারী ব্যাকটেরিয়া বৃদ্ধি করে অন্ত্রে প্রদাহ সৃষ্টিকারী ব্যাকটেরিয়া রোধ করে। যা হজমশক্তি বাড়িয়ে থাকে।

অ্যালোভেরা শরবতের রেসিপি:

উপকরণ: ঘৃতকুমারী বা অ্যালোভেরা ১টি, পানি ১ গ্লাস, মধু ১ চা-চামচ, বিট লবণ, কাঁচা মরিচ।

প্রণালি: ঘৃতকুমারীর ( এর জেল বা শাস চামচ দিয়ে বের করে আনুন) ভেতর থেকে শাঁস নিয়ে পানি, মধু, বিট লবন, কাঁচা মরিচ দিয়ে মিশিয়ে ব্লেন্ড করুন। আপনার পছন্দ মত টেস্ট চেঞ্জ করতে পারেন। কাঁচা মরিচের বদলে লেবু আর গোল মরিচ এর গুড়া দিতে পারেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।