এক হাজার প্রতিষ্ঠান এমপিওভুক্ত : অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক,১৫ মার্চ: সারাদেশে ৯ হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওর বাইরে থাকলেও আগামী বাজেটে মাত্র ১ হাজার প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা সম্ভব হতে পারে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এমপিওভুক্তির জন্য বাজেটে ৪ হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়া হবে। তবে বিষয়টি এখনো চূড়ান্ত নয়। শিগগিরই তা ঘোষণা দেওয়া হবে বলে জানান তিনি।

অর্থমন্ত্রী আরো বলেন, ‘একটা অভিযোগ রয়েছে যে জমির উদ্দিন সরকারের কৃপায় উত্তরবঙ্গে অনেক এলাকায় স্কুল আছে, ছাত্র নেই। আমরা অনেকগুলো এ ধরনের স্কুল বন্ধও করেছি। এগুলো আরো বন্ধ করা দরকার। এগুলো খামাখা বানানো হয়েছে। এগুলোর কোনো জাস্টিফিকেশন নেই। এগুলো খুব জোরেশোরে বন্ধ করব।’বুধবার (১৪ মার্চ) রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যানদের সঙ্গে বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকেদের এ তথ্য জানান।

বৈঠকে অংশ নেন জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আফসারুল আমীন, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি এবি তাজুল ইসলাম, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি নুরুল মজিদ মাহমুদ প্রমুখ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।