একজন সর্বোচ্চ ১৫টি সিম কিনতে পারবেন: বিটিআরসি

এখন থেকে একটি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে সর্বোচ্চ ১৫টি সিম/রিম কিনতে পারবেন গ্রহকরা। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সিস্টেম অ্যান্ড সার্ভিস বিভাগের সিনিয়র সহকারী পরিচালক সনজিব কুমার সিংহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারের পুনঃবিবেচনা অনুযায়ী এখন থেকে প্রতিটি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে সব অপারেটর মিলিয়ে সর্বোচ্চ ১৫টি প্রিপেইড সিম/রিম কিনতে পারবেন গ্রাহকরা। ২০১৬ সালের ৪ আগস্টের নির্দেশনা অনুযায়ী সর্বোচ্চ ২০টি এবং ২৪ অক্টোবরের নির্দেশনা অনুযায়ী সর্বোচ্চ ৫টি সিম কিনতে পারতেন গ্রাহকরা। কিন্তু সিদ্ধান্ত পুনঃবিবেচনা করে বর্তমানে এ সংখ্যা ১৫টি নির্ধারণ করেছে  সরকার।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, করপোরেট গ্রাহকের ক্ষেত্রে এ সীমা বাস্তবসম্মত নয় বলে কোনও প্রতিষ্ঠানের পক্ষ থেকে অনুমোদিত ব্যক্তি (পয়েন্ট অফ কন্টাক্ট) এই সীমার আওতামুক্ত থাকবেন।

এছাড়া যাদের ১৫টির বেশি সিম/রিম আছে তাদের আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে নিজ উদ্যোগে সংশ্লিষ্ট মোবাইল অপারেটরের কাস্টমার কেয়ারে উপস্থিত হয়ে অতিরিক্ত সিম/রিম নিষ্ক্রিয় করতে হবে। অন্যথায় সিম/রিম বন্ধ হয়ে যাওয়ার সম্ভাববনা আছে বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

একটি জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স/জন্ম সদনের বিপরীতে কত সংখ্যক সিম/রিম আছে তা জানতে *১৬০০১# ডায়াল করে ফিরতি রিপ্লায়ে আইডি নম্বরের শেষ চারটি ডিজিট লিখে পাঠাতে হবে অথবা আইডি নম্বরের শেষ চারটি ডিজিট লিখে এসএমএস করতে হবে ১৬০০১ নম্বরে। উভয় ক্ষেত্রে ফিরতি এসএমএসে আইডির বিপরীতে সিম/রিমের সংখ্যা এবং নম্বরগুলো জানা যাবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।