Home » নিউজ » ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ২৪ শিক্ষার্থীর ওপর হামলা

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ২৪ শিক্ষার্থীর ওপর হামলা

জেএসসি পরীক্ষার্থীকে ইভটিজিং করার প্রতিবাদ করায় ২৪ সহপাঠীকে পিটিয়ে আহত করেছে বখাটেরা। বৃহস্পতিবার দুপুরের দিকে পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে শরীয়তপুর সদর উপজেলার তুলাসার ইউনিয়নের উপড়গাও গ্রামে এ ঘটনা ঘটে। এদের মধ্যে গুরুতর আহত ৪ ছাত্রীকে ও ৫ ছাত্রকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার বিনোদপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌস ইতিকে দীর্ঘদিন ধরে স্কুলে যাওয়া আসার পথে উত্ত্যক্ত করত একই উপজেলার উপরগাও গ্রামের সালাম দেওয়ানের ছেলে শামীম দেওয়ান (২৪)। বৃহস্পতিবার শারীরিক শিক্ষা পরীক্ষা দিয়ে স্থানীয় আঙ্গারিয় উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে বাড়ি ফিরছিল তারা। এ সময় উপরগাও ভাঙ্গা রাস্তার কাছে পৌঁছালে শামীম ও তার সহযোগীরা পথরোধ করে ইতিকে কু-প্রস্তাব দিতে থাকে। ইতি এর প্রতিবাদ করায় বখাটেরা তাকে পিটিয়ে আহত করে।

ইতির অপর সহপাঠীরা প্রতিবাদ জানালে শামীম দেওয়ান, আমির দেওয়ান ও আবুল হোসেনসহ আরো ১০-১২ সন্ত্রাসী মিলে শিক্ষার্থীদের হকিস্টিক ও লোহার রড দিয়ে পেটাতে থাকে। এ সময় সন্ত্রাসীদের হামলায় ইতি, মীম, সুরমা, রহিমা, জসিম, সজীব, মাসুদ, শরীফ, শাহাজালাল, সাইফুল, শিশির, কাওসার, আবু সিদ্দিক ও কালুসহ আরো ২৪ জন আহত হয়। আহতদের মধ্য থেকে গুরুতর ইতি, মীম, সুরমা, রহিমা, জসিম, সজীব, সাইফুল, কাওসার ও মাসুদকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত মীম, সুরমা, শামীম ও কাওসার জানান, দীর্ঘদিন যাবত তাদের সহপাঠী ইতিকে শামীম দেওয়ান উত্ত্যক্ত করে আসছিল। আজ তারা  পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার সময় ইতিকে কু-প্রস্তাব দেয় শামীম। এরপর ওকে হাত ধরে টানাহেঁচড়া করে। ইতি প্রতিবাদ করায় প্রথমে ওকে মারপিট করে। পরে আমরা প্রতিবাদ করায় আমাদেরকেও মারধর করে আহত করে।

শিক্ষার্থী মিম বলেন, এ সময় আমরা প্রতিরোধ করতে চাইলে ওরা আমাদের ওপর হামলা করে। এতে আমরা ২৪ জন শিক্ষার্থী আহত হই। আমরা এই সন্ত্রাসীদের যথাযথ শাস্তি দাবি করছি।

বিনোদপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বাবুল মিয়া বলেন, ১ নভেম্বর থেকে জেএসসি পরীক্ষা শুরু হয়। আমার স্কুলের পরীক্ষার্থীদের কেন্দ্র পরে বিনোদপুর থেকে ৫ মাইল দূরে আঙ্গারিয়া উচ্চ বিদ্যালয়ে। এই পথে শিক্ষার্থীরা প্রতিদিন যাতায়াত করে। আর প্রতিদিনই শামীম দেওয়ানসহ আরো কয়েক বখাটে এক পরীক্ষার্থীকে উত্ত্যক্ত করে। আজ প্রতিবাদ জানানোয় আমার ছাত্র-ছাত্রীদের ওপর হামলা করে তাদের আহত করে। আমি এর বিচার চাই।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঋণের এক অঙ্কের সুদহার কার্যকর

অর্থনৈতিক রিপোর্টার ॥ এক অঙ্কের ঋণের সুদহার কার্যকর করেছে দেশের কার্যরত সকল ব্যাংক। বুধবার থেকে ক্রেডিট কার্ড ছাড়া সব ধরনের ঋণের সুদহার সর্বোচ্চ ৯ শতাংশ নির্ধারণ করা হয়েছে। ব্যাংকাররা জানিয়েছেন, ...

ছুটি-শিক্ষাবার্তা

১১ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ছে

ডেস্ক,৩১ মার্চ: করোনাভাইরাস মোকাবিলায় সরকারি-বেসরকারি অফিসে ছুটির মেয়াদ আগামী ৯ এপ্রিল পর্যন্ত বাড়ছে। তবে যেসব অফিস খুবই প্রয়োজন, সেগুলো চালু থাকবে। আরো পড়ুন প্রাথমিকসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ছে ঈদ পর্যন্ত! ...

১৪ এপ্রিল পর্যন্ত বাড়তে পারে সাধারণ ছুটি

নিজস্ব প্রতিবেদক | ৩০ মার্চ, ২০২০ বিশ্বব্যাপী বিস্তৃত কোভিড-১৯-এর বিস্তার থেকে দেশবাসীকে রক্ষা করতে সাধারণ ছুটি আরও বাড়ানো হতে পারে। ইতিপূর্বে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ১০ দিনের সাধারণ ...

primary-shikkha

করোনা মোকাবেলায় ১দিনের বেতন কর্তনের পোষ্টে উর্ধতন কর্তৃপক্ষকে নিয়ে বিরুপ মন্তব্য!

ডেস্কঃ করোনা মোকাবেলায় ১দিনের বেতন কর্তনের পোষ্টে উর্ধতন কর্তৃপক্ষকে নিয়ে বিরুপ মন্তব্য করেছেন একাধিক শিক্ষক। চুয়াডাঙ্গা জেলার Sarup das নামের এক শিক্ষক করোনা মোকাবেলা ও আমাদের করনীয় শিরোনামে শিক্ষকসহ সকল ...

hit counter