আরও ৪ হাজার শিক্ষককে এমপিওভুক্ত

নিজস্ব প্রতিবেদক : নতুন করে আরও চার হাজারের বেশি শিক্ষককে এমপিওভুক্ত (মান্থলি পেমেন্ট অর্ডার) করা হয়েছে। গতকাল শনিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে (মাউশি) নিয়মিত বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়। মাউশি সূত্রে এ জানা গেছে।

বৈঠক সূত্রে জানা গেছে, এমপিওভুক্ত এসব শিক্ষকদের মধ্যে খুলনায় ৮৭৮ জন, রাজশাহীতে ৮৩০ জন, ঢাকায় ৫৫২ জন, কুমিল্লায় ৩৭৮ জন, ময়মনসিংহে ৩৬৪ জন, রংপুরে ৩২৮ জন, বরিশালে ৩১৩ জন, চট্টগ্রামে ২০৮ ও সিলেটে ২০৭ জন রয়েছে। এছাড়াও অনলাইনে একজন শিক্ষকসহ মোট চার হাজার ৬১ শিক্ষককে এমপিও দেয়া হয়েছে।

দীর্ঘদিন এমপিওবঞ্চিত স্কুল, মাদরাসা ও কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, বিজ্ঞান, উৎপাদন ব্যবস্থা ও বিপণন, ফিন্যান্স, ব্যাংকি ও বীমা, চারুকলা এবং অতিরিক্ত শাখা শ্রেণিসহ কয়েকটি বিষয়ের সাত হাজার ১৪৬ জন শিক্ষককে গতবছর ৩১ ডিসেম্বর এমপিওভুক্তির সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়। ওই সিদ্ধান্তের আলোকে বঞ্চিত শিক্ষকরা এমপিওভুক্তির আবেদনের সুযোগ পান। গত ২০ মার্চ আঞ্চলিক অফিসগুলো থেকে শিক্ষকদের তালিকা যাচাই-বাছাই করে পাঠানো হয়।

শনিবারের এমপিও সংক্রান্ত বৈঠকে আঞ্চলিক অফিস থেকে পাঠানো তথ্যের ভিত্তিতে চার হাজার ৬১ জন শিক্ষককে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। প্রতি দুই মাস পর তৃতীয় মাসে একবার করে মাউশিতে এমপিওভুক্তির বৈঠক হয়। বৈঠকে মন্ত্রণালয়ের তিনজন এবং অধিদফতরের দুজন প্রতিনিধিত্ব করেন।

অধিদফতরের পরিচালক (বিদ্যালয়) অধ্যাপক মো. মান্নান জাগো নিউজকে বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় নতুন করে এমপিওভুক্ত করা হয়েছে। এসব শিক্ষকরা দীর্ঘদিন অপেক্ষামাণ ছিলেন। শনিবার বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে সভাপত্বি করেন মাউশির মহাপরিচালক অধ্যাপক মাহবুবুর রহমান।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।