আবারোও ইন্টারনেটের দাম কমছে

স্টাফ রিপোর্টার: ২৭ এপ্রিল : আবারোও ইন্টারনেটের  দাম কমানো হচ্ছে বলে জানিয়েছেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। তবে এর ফল পাওয়া যাবে আগামী ছয় মাসের মধ্যে। গতকাল বুধবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান। এর আগে টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে মোবাইল অপারেটরদের সাথে বৈঠক করেন তারানা হালিম। বৈঠকের পর তিনি বলেন, আমি ভ্যাট ট্যাক্স ও রাজস্ব ভাগাভাগি করে, ছাড় দিয়ে হলেও দাম কমাবো। দু-একদিনের মধ্যে এ বিষয়টি নিয়ে অর্থমন্ত্রীকে চিঠি দেবো। যেভাবেই হোক দাম কমাবো।

এদিকে ইন্টারনেটের মূল্য বিভ্রান্তি দূর করতে পাইকারি থেকে গ্রাহক পর্যায়ে মূল্য নির্ধারণের বিষয়ে অপারেটদের ব্যাখ্যা দিতে বলেছে টেলিযোগাযোগ বিভাগ। ইন্টারনেট ব্যান্ডউডথের পাইকারি দামের চেয়ে অপারেটররা ভোক্তা পর্যায়ে অনেকগুণ বেশি নিয়ে গ্রাহকের পকেট থেকে টাকা হাতিয়ে নিচ্ছে বলে কয়েকটি দৈনিকে রিপোর্ট হয়েছে। এর বাইরেও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে গ্রাহকরা দীর্ঘদিন ধরে অভিযোগ জানিয়ে আসছেন। এই প্রেক্ষাপটে গতকাল সচিবালয়ে টেলিযোগাযোগ বিভাগের আমন্ত্রণে অপারেটরদের সাথে ইন্টারনেটের মূল্য পুনর্নির্ধারণ সংক্রান্ত সভা থেকে অপারেটরগুলোকে গ্রাহকদের কাছে এর ব্যাখ্যা দিতে বলা হয়। ইন্টারনেটের মূল্য কীভাবে নির্ধারণ হচ্ছে বা দামের বিষয়ে কোনো ফাঁকি রয়েছে কি-না, সে বিষয়ে প্রকৃত তথ্য অপারেটরদেরকে পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে গ্রাহকদের জানাতে বলা হয়।

সভায় নেশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিসন নেটওয়ার্ক (এনটিটিএন), ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) ও মোবাইল অপারেটররাসহ সাবমেরিন কেবল কোম্পানির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। চলতি বছর ফেব্রুয়ারির শেষ নাগাদ বিটিআরসির হিসেবে বর্তমানে দেশে ইন্টারনেট গ্রাহকের সংখ্যা ছয় কোটি ৭২ লাখ ৪৫ হাজার। এর মধ্যে ছয় কোটি ৩১ লাখ ২০ হাজার গ্রাহক মোবাইল ইন্টারনেট ব্যবহার করছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।